বিশ্ববাসীকে তা’ক লাগিয়ে আনন্দের বা’র্তা দিয়েছে কাতার সরকার। বিশ্বকাপের টিকিটপ্রাপ্ত বা হায়া কার্ডধারী ব্যক্তি তার পছন্দের আরো তিনজনকে কাতারে নিয়ে আসতে পারবেন।

 

এছাড়া কাতারের প্রতিবেশী আরো চারটি দেশের মাল্টিপল ফ্রি এন্ট্রি ভিসা নিয়ে প্রবেশের সুযোগ পাবেন। কাতারে ফিফা বিশ্বকাপ নিয়ে চলমান উৎ’সব আমেজের মধ্যে আনন্দের এমনই বার্তা দিয়েছে কাতার সরকার।

 

এ খবরের পর কাতারে ফিফা বিশ্বকাপে আরো বাড়তি আনন্দের মাত্রা বৃ’দ্ধি করল। এই সুযোগে বলা হয়েছে, ২০২২ ফিফা বিশ্বকাপের টিকিট বা হায়া কার্ডধারী প্রা’প্তরা তার বন্ধু বা আত্মীয়স্বজন তিনজনকে কাতারে নিয়ে আসতে পারবেন যারা বিশ্বকাপের টি’কিট পাননি।

 

তবে তারা মাঠে বসে খেলা দেখা ছাড়া ফিফার অন্যান্য আনন্দ উৎস’বে অংশ নিতে পারবেন। কাতার সরকারের ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি সং’ক্রান্ত সুপ্রিম কমিটির মহাপরিচালক ইঞ্জিনিয়ার ইয়াসির আল-জামাল এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

 

এদিকে বিশ্বকাপ উপলক্ষে হায়া কার্ডধারীরা সৌদি আরব, দুবাই, জর্ডান ও ওমানের মাল্টিপল ফ্রি এন্ট্রি ভিসা পাবেন বলে ঘোষণা দিয়েছে দেশগুলোর সরকার।

 

ফিফা বিশ্বকাপের কি’কঅফ ম্যাচের কয়েক মাস আগে কাতার বেশ কয়েকটি আকর্ষণীয় পর্যটন কেন্দ্র চালুর ঘোষণা করেছে।এগুলো কাতার ২০২২ ফিফা বিশ্বকাপের খেলা দেখতে আসা পর্যটকদের জন্য সময়মতো চালু করা হবে।

 

কাতার ট্যুরিজমের চিফ অপারেটিং অফিসার, বার্থহোল্ড ট্রে’ঙ্কেল বলেছেন, যে পর্যটকরা সূর্য, সমুদ্র ও বালি পছ’ন্দ করেন তারা নতুন সমুদ্র সৈকত, এডভেঞ্জারের জন্য থিম পার্ক ও ওয়াটার স্পোর্টস হোটেল বেছে নিতে পারেন। এছাড়াও পর্যটকদের সবরকম চাহিদা পূরণ করতে প্রচুর নতুন রিসোর্ট, স্পা সেন্টার ও রেস্তোরাঁ চালু করছে কাতার কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published.