ছাদখোলা বাস থেকে হাসপাতালে নারী ফুটবলার ঋতুপর্ণা

আজ সাফের ট্রফি নিয়ে দেশে এসেছে বাংলাদেশ নারী ফুটবল দল। আজ বুধবার দুপুর ১টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন সাবিনারা।

 

সেখান থেকে ছা’দখোলা বাসে শহর প্রদক্ষিণ করে বা’ফুফে কার্যা’লয়ের দিকে যাচ্ছে মেয়েরা। কিন্তু অতিরি’ক্ত গর’মের কারণে অ’সুস্থ হয়েছেন ফুটবলার ঋতুপর্ণা চাকমা।

 

এরপর টিম বাস থেক নামিয়ে ঋতুপর্ণাকে হাসপাতালে নেওয়া হয়েছে। বিষয়টি নি’শ্চিত করেছেন নারী দলের গোলর’ক্ষক কোচ আহমেদ মাসুদ আহমেদ উজ্জল। এর আগে নারী দলকে বরণ করে নিতে বাফুফে কর্মকর্তারা আগে থেকেই বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

 

সেখানেই গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে নারী দলকে ৫০ লাখ টাকা পুর’স্কার দেয়ার ঘোষণা দেন বাফুফে সহ-সভাপতি ও তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক। এর আগে নারী ফুটবল দলের জন্য ৫০ লাখ টাকার অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

আজ বুধবার বিসিবির প’ক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞ’প্তিতে এই তথ্য জানানো হয়। তাদের শুভেচ্ছা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, ‘নারী ফুটবল দল তাদের অবিশ্বাস্য পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনে পুরো দেশকে গ’র্বিত করেছে।

 

তাদের এই চেষ্টাকে সাহায্য করতে ও স্বীকৃতি জানিয়ে আমি বিসিবির পক্ষ থেকে তাদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি। তিনি আরও বলেন, ‘আমার কোনো স’ন্দে’হ নেই এই সাফ জয় স্পোর্টসম্যান ও ওম্যানদের অনুপ্রাণিত করবে পুরো দেশে।

 

আর নিজস্ব খেলায় আন্তর্জাতিক সাফল্য আনতেও প্রেরণা যোগাবে। এদিকে নেপালে অনুষ্ঠিত সাফে দা’পট দেখিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। পুরোট ‍টুর্নামেন্টে একটি ম্যাচও হারেনি সাবিনারা। ফাইনালে নেপালকে ৩-১ গোলে হা’রিয়ে প্রথমবারের মতো সাফের শিরোপা জেতে বাংলাদেশ নারী ফুটবল দল।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *