কাতারে নির্দিষ্ট জায়গা ছড়া যেখানে সেখানে ট্রাক ও বাসের পার্কিংয়ের বি’রু’দ্ধে সচে’তনতামূলক প্র’চারণায় নেমেছিল বালাদিয়া।চলতি মাসের ৪ তারিখ থেকে শুরু হওয়া বালাদিয়ার এই সচে’তনতামূলক প্রচারণা সম্প্রতি শেষ হয়েছে।

 

বিশেষ করে রাজধানী দোহার বিভিন্ন আবাসিক এলাকায় ট্রাক ও বাস পার্কিংয়ে চালকদের অ’নিয়মের উপর গুরুত্ব দেওয়া হয়েছে এই প্রচারণা অভি’যানে।

 

সচেত’নতামূলক প্রচারণা চলাকালে বালাদিয়ার পরিদর্শক দল দোহার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এসময় পার্কিংয়ের নিয়ম লঙ্ঘ’নকারী বেশ কিছু ট্রাক ও বাস দেখতে পেয়ে সেগুলোতে সচেত’নতামূলক স্টি’কার লাগিয়েছেন।

 

পাশাপাশি প্রয়োজনীয় আ’ইনি পদক্ষে’প নেওয়ার আগে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে গাড়িগুলো সরানোর আহ্বান জানানো হয়। দোহা বালাদিয়ার পাবলিক কন্ট্রোল বিভাগের প্রধান হামাদ সুলতান আল শাহওয়ানি বলেন, সচেত’নতামূলক প্রচারণার উদ্দেশ্য হলো কাতারে সব এলাকায় গাড়ি পার্কিংকে একটা শৃং’খলার মধ্যে নিয়ে আসা।

 

বিশেষ করে আবাসিক এলাকা ও এর আশপাশের গাড়ি পার্কিংকে নিয়ন্ত্রণে আনা। আল শাহওয়ানি আরও বলেন, ৪ সেপ্টেম্বর সচেত’নতামূলক প্রচারণা শুরুর পর থেকে বালাদিয়ার পরিদর্শকরা ৩১৩টি বিভিন্ন ধরণের গাড়ির অনি’য়ম লক্ষ্য করেছেন।

 

এসময় মালিকদেরকে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে গাড়িগুলো সরিয়ে ফেলার আহ্বান জানিয়ে সতর্কীকরণ স্টিকার লাগানো হয়েছে। এরপর যদি কোন গাড়ি কাতারের পার্কিং আ’ইন ল’ঙ্ঘন করে তাহলে গাড়িগুলো সরিয়ে ফেলার পাশাপাশি ২৫ হাজার রিয়াল জরি’মানা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.