বিশ্বকাপ উপলক্ষে প্রথম নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত কাতারের সকল ভিজিট ভিসা বন্ধ থাকবে। ফিফা বিশ্বকাপ কাতার-২০২২ চলাকালীন সময়ে কাতারে প্রবেশ এবং প্রস্থান নিয়ন্ত্রণ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজ জানানো হয়েছে।

 

আসছে ১লা নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ভিজিট ভিসায় কেউ কাতারে প্রবেশ করতে পারবেনা। এসময় শুধুমাত্র হায়া কার্ডধারীদের জন্য প্রবেশের অনুমতি রয়েছে।

 

উল্লেখিত সময়ে কাতারের নাগরিক, বাসিন্দা বা ওয়ার্ক ভিসাধারীরা কাতারে প্রবেশে কোনো সমস্যা হবেনা। তবে ২৩ ডিসেম্বরের পর থেকে পুনরায় ভিজিট ভিসা চালু করবে কাতার।

 

তিন শ্রেণির মধ্যে যারা অন্তর্ভুক্ত নন, তারা এই তারিখ থেকে কাতারে প্রবেশের সুযোগ পাবেন না। প্রথম শ্রেণি: কাতারের নাগরিক এবং কাতারের আইডি থাকা বিদেশিরা। অর্থাৎ যে বিদেশিদের কাছে কাতারের বৈধ আইডি আছে

 

দ্বিতীয় শ্রেণি: যারা শাখছি ভিসা অথবা কোনো কোম্পানির নতুন ভিসায় কাজের জন্য কাতারে আসছেন। তৃতীয় শ্রেণি: যাদের কাছে হায়া কার্ড আছে।

 

অর্থাৎ যারা বিশ্বকাপের যে কোনো একটি ম্যাচের টি’কেট কিনেছেন, তাদের বেলায় কাতারে আসার এ’ন্ট্রি পারমিট হিসেবে বিবেচিত হবে এই হায়া কার্ড। কাতার পুলিশ স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, ১ নভেম্বর তারিখের পর ভিজিট ভিসায় কোনো দেশ থেকে কেউ আসতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published.