বাংলাদেশে চলতি বছরের সেরা আন্তর্জাতিক এয়া’রলাইন্স হিসেবে স্বীকৃত পেয়েছে সংযুক্ত আরব আমিরাতের এমিরেটস। অভ্যন্তরীণ এয়ারলাইন্সের মধ্যে এ স্বী’কৃতি পেয়েছে দেশীয় বিমান সংস্থা ইউএস-বাংলা।

 

সেরা কা’র্গো এয়ারলাইন্স ছাড়াও কাতার এয়ারওয়েজ এ বছর ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম ক্যাটাগরিতে গোল্ড ট্র’ফি অর্জন করে। কাতার ও এয়ার এরাবিয়া যথাক্রমে সেরা কা’র্গো এয়ারলাইন্স ও সেরা বাজেট এয়ারলাইন্সের পুরস্কা’র লাভ করেছে।

 

আকাশপথে নিয়মিত ভ্রম’ণকারীদের ওপর প্রায় তিন মাস ধরে পরিচালিত মতামত জরিপের ভি’ত্তিতে বাংলাদেশে চলাচলকারী দেশি-বিদেশি এয়ারলাইনগুলোকে এ স্বীকৃ’তি দেওয়া হয়েছে।

 

শুক্রবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ মনিটর আয়োজিত অনুষ্ঠানে বিজয়ী এয়ারলাইন গুলোর প্রতিনিধিদের হাতে পু’রস্কার তুলে দেন বেসামরিক বিমান চলাচল ও পর্যট’নবিষয়ক প্রতিমন্ত্রী মাহবুব আলী।

 

এভিয়েশন সেক্টরে অসামান্য অবদা’নের জন্য অনুষ্ঠানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন জুরি বো’র্ডের বিশেষ বিবেচনায় এয়ারলাইন্স উদ্যোক্তার সম্মাননা লাভ করেন।

 

বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারী এয়ারলাইন্সগুলোকে তাদের উৎকৃ’ষ্ট সেবার জন্য ১৩টি বিভিন্ন ক্যাটাগরিতে গোল্ড, সিলভার ও ব্রো’ঞ্জ ট্রফি দেওয়া হয়। এ বছর সর্বাধিক সংখ্যক পাঁচ ক্যাটাগরিতে গোল্ড ট্রফি পেয়েছে এমিরেটস।

 

এর মধ্যে রয়েছে বিজনেস ক্লাস, বিজনেস ক্লাসে সেরা মিল, সে’রা ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা, সেরা দূরপাল্লার এয়ারলাইন্স ও সেরা এয়ারলাইন্সের স্বীকৃতি। জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তিনটি ক্যা’টাগরিতে প্রথমবারের মতো গোল্ড ট্রফি পেয়েছে।

 

এগুলো হলো- সেরা ইকোনমি ক্লাস, ইকোনমি ক্লাসে সেরা মিল ও সেরা ‘আঞ্চলিক এয়ারলাইন্স। সেরা বাজেট এয়ারলাইন্সের স্বীকৃতি পেয়েছে এয়ার এরাবিয়া এবং অনটাইম পারফরম্যান্সের জন্য অভ্যন্তরীণ বিভাগে নভোএয়ারকে গোল্ড ট্রফি দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *