কাতার বিশ্বকাপের টিকিটধারীরা চাইলে পরিবর্তন করতে পারবে টিকেটের মালিকের নাম। আগামী মাসের শুরুতে মোবাইল অ্যাপ্লিকেশন চালু করা হবে বলে জানা গেছে।

 

ডেলিভারি অ্যান্ড লিগ্যাসির সুপ্রিম কমিটির হায়া ডিজিটাল প্ল্যাটফর্মের নির্বাহী পরিচালক সাইদ আলি আল-কুয়ারি আল-কাস চ্যানেলে একটি প্রোগ্রামে জানিয়েছেন, তার কাছে সবচেয়ে বেশি জি’জ্ঞাসিত প্রশ্নগুলির মধ্যে একটি হল বিশ্বকাপের টিকিট কেনার পরে কীভাবে এটির মালিকানা পরিবর্তন করে পরিবার বা বন্ধুদের নামে করা যায়।

 

তিনি জানিয়েছেন, অক্টোবরের শুরুতে অ্যা’প্লিকেশন চালু করা হবে যার মাধ্যমে জনসাধারণ কাতার বিশ্বকাপের ম্যাচের টিকিটের মালিকের নাম পরিবর্তন করতে পারবেন।

 

এটি আরব কাপের টিকিটের মতো একই পদ্ধতি ব্যবহার করে করা যাবে বলেন তিনি নিশ্চিত করেছেন। আল-কুওয়ারী বলেন, এই মোবাইল অ্যাপ্লিকেশনটি বিশ্বকাপের খেলা দেখতে চাওয়া দর্শকদের টিকেটের মালিকানা পরিবর্তন করার সুযোগ দেবে।

 

তিনি আরও বলেন, রেজিস্ট্রেশনের পরে কেনা সম’স্ত টিকিট নতুন অ্যাপ্লিকেশনে উপ’স্থিত হবে। তারপর সহজেই টিকিট মালিকের নাম পরিবর্তন করার সম্ভাবনা রয়েছে।

 

বিশ্বকাপের আগে প্রায়ই এমন চমকপ্রদ সুখবর দিয়ে যাচ্ছে কাতার। দর্শকদের সুবিধার্থে একেকদিন নিয়ে আসছে একেক সুবিধা। এরই মধ্যে অনেক ধরনের কঠোর নিয়ম থেকে সরে আসছে কাতার।

 

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে চলতি বছরের নভেম্বরে পর্দা উঠবে ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের। চলতি বছরের ২১ নভেম্বর কাতারে পর্দা উঠবে ২২তম ফুটবল বিশ্বকাপের। ৪৮ দলের অংশগ্রহণে টুর্নামেন্টের পর্দা নামবে ১৮ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *