দুবাইয়ে র‍্যাফেল ড্র’য়ে এক কোটি দিরহাম (প্রায় ২৫ কোটি টাকা) জি’তেছেন এক প্রবাসী যুবক। দেশটিতে গাড়ি ধো’য়ার কাজ ক’রতেন তিনি। ৯৪তম মাহজুজ সাপ্তাহিক র‍্যাফেল ড্র’য়ে রাতারাতি ভাগ্য বদ’লে গিয়েছে তার।

 

এই খবর প্রকাশ করে’ছে দে’শটির সংবাদমাধ্যম দ্যা ন্যা’শনাল। সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, নেপালের নাগ’রিক ভার’তের বয়স ৩১ বছর। দুই সন্তানের বাবা তিনি।

 

দুবাইয়ে গাড়ি ধো’য়ার কা’জ করে মাসে ১৩০০ দিরহাম উপার্জন করেন ভারত। শীর্ষ পুরষ্কার বিজয়ী ভরত বলেন তা’র নামে কোনো ব্যাংক অ্যাকাউন্টও নেই। তিনি যে বিশাল পুরস্কা’র জিতেছেন তা প্রায় সাড়ে তিন কো’টি নেপালি রুপির সমান।

 

বুধবার সংবাদমাধ্যমকে ভারত বলেন, এমন খবরে তিনি উত্তে’জনা চে’পে রাখতে পারেননি। তিনি মাহজুজের অপারেটর ইউইংসের সিইও ফরি’দ সামজির কাছ থেকে একটি প্রতীকী চে’ক পেয়েছেন।

 

ভারত বলেন, ‘এই পুর’স্কার আ’মাকে কিছু অর্জন করতে সক্ষ’ম করবে। এটা অনেক লোকের জীবন বদলে দেবে। আ’মি যত তাড়াতাড়ি সম্ভব আমার ব’ন্ধকী এবং অন্যান্য ঋ’ণ পরিশো’ধের অপে’ক্ষায় আ’ছি।

 

তবে এত টাকা পাওয়ার পর সাধারণ জীবন যা’পন করবেন বলে জানিয়েছেন ভারত। তিনি বলেন, ‘আমার দুই স’ন্তানের ভবিষ্যত নি’র্ধারণ করা গুরুত্বপূর্ণ। তাদের বয়স পাঁচ এবং তিন বছর।’

 

মাহজুজের পক্ষে ফরিদ সামজি বলেন, ‘আমরা নিয়’মিত মাহজুজে অংশগ্রহণ করার জন্য নেপালি সম্প্রদা’য়ের মধ্যে একটি অভূতপূর্ব উদ্দী’পনা দেখছি।

 

এখন পর্যন্ত ৩ হাজার ২০০ জনেরও বেশি ভা’গ্যবান নেপালি অংশগ্রহণকারী মাহজুজ বিজয়ীদের মধ্যে রয়েছেন, যার মধ্যে ২৮ জন প্রথম এবং দ্বিতীয় পুরস্কার পেয়ে’ছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *