কাতারের রিয়াল নিয়ে অ’শ্লী’ল ও অশো’ভন ই’ঙ্গিতপূর্ণ ভি’ডিও বানানোর অপরা’ধে দুজনকে আ’টক করেছে কাতার পুলিশ।কাতারের আইন অনুসারে কাতারি মুদ্রা রিয়াল নিয়ে এ ধরণের আচরণ দ’ন্ডনী’য় অপরা’ধ।

 

যে ব্যক্তি ওই ভিডিওতে কাতারের রিয়াল নিয়ে ব্য’ঙ্গাত্ম’ক ও অশো’ভন অভিনয় করেছে, তাকে আ’টকের পাশাপাশি যে ব্যক্তি ওই ভি’ডিওটি ধারণ করেছেন, তাকেও গ্রে’ফতার করা হয়েছে।

 

পরে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃ’তিতে এই তথ্য জানানো হয়। এর আগে টুইটারে ছ’ড়িয়ে পড়া এক ভি’ডিওতে দেখা যায়, এক তরুণ অনেকগুলো কাতারের রিয়াল নিয়ে অশো’ভন ও অ’সম্মানজনক আচ’রণ করে অভিনয় করছে।

 

কাতার রিয়ালের প্রতি এমন অশো’ভন কাজ দেখে ক্ষো’ভ প্রকাশ করেন অনেক কাতারি এবং কাতারে বসবাসরত বিদেশিরাও। এ সময় অনেকে এই তরুণকে আ’টকের দা’বি জানান। পরে কাতার পুলিশ অভি’যানে নামে এবং এঁদেরকে গ্রেফ’তার করতে সক্ষ’ম হয়।

 

আরও পড়ুন: কাতার যাচ্ছে মেয়ে পথশিশুরা

বাংলাদেশের সুবিধাবঞ্চিত একদল মেয়ে পথশিশু ফুটবল খেলতে যাচ্ছে বিশ্বকাপের ভেন্যু কাতারে। কেএফসি’র পৃষ্ঠপোষকতায় আগামী ৮ থেকে ১৫ই অক্টোবর কাতারের দোহায় স্ট্রিট চিলড্রেন বিশ্বকাপে ১০ সুবিধাব’ঞ্চিত মেয়ের একটি দল নিয়ে যাচ্ছে বেসরকারি সংস্থা লি’ডো।

 

রোববার কেএফসির গুলশান শাখায় দলটির কাছে জা’র্সি হস্তান্তর করে ট্রান্সকম ফুডস লিমিটেডের এই অংগ প্রতিষ্ঠান। এ সময় পথশিশু কো’চ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *