ইতিহাসের সেরা কাতার বিশ্বকাপ পর্দায় দেখবেন ৫০০ কোটি দর্শক: ফিফা প্রেসিডেন্ট

ফিফা বিশ্বকাপ ২০২২-এ যোগ দিতে বিশ্বজুড়ে ফুটবল ভ’ক্তদের কাতারে স্বাগত জানিয়েছেন সং’স্থাটির প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। বিশ্বকাপের আসরটি চলতি বছর ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

 

জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের ফাঁকে গতকাল নিউইয়র্ক থেকে টেলিভিশনে প্রচারিত এক বিবৃতিতে ইনফান্তিনো বলেন, ‘কাতারের বিশ্বকাপ আয়োজনের জন্য কাতারের প্রস্তুতি।

 

আরব অঞ্চলে নিজেদের সংস্কৃ’তি দিয়ে এটি আয়োজনের ধারণা এবং বিশ্বকে স্বাগত জানাতে তাদের প্রস্তুতির আলোকে কাতার বিশ্বকাপ হবে ইতিহাসের সেরা।’

 

তিনি আরো বলেন, ‘বিশ্বের যারা কাতারে আসবে, ফিফা সভাপতি হিসেবে আমি তাদের স্বা’গত জানাচ্ছি। আমি বিশ্বকে স্বাগত জানাই যে বিশ্বকাপের সময় পুরো বিশ্ব একত্রিত হবে।

 

কাতার একটি অনন্য ইভেন্টের জন্য প্র’স্তুতি নিচ্ছে, যেখানে ২০ লাখের বেশি ক্রীড়াপ্রেমী স্টেডিয়ামের ভেতর থেকে টুর্নামে’ন্টের ম্যাচগুলো দেখবেন এবং পাঁচ শ’ কোটি দর্শক যারা সারা বিশ্ব থেকে ইভেন্টটি টেলিভি’শনের পর্দায় দেখবেন, এবং এটি আশ্চ’র্যজনক হবে।’

 

ফিফা সভাপতি জোর দিয়ে এও বলেছেন যে, কাতারে বিশ্বকাপ চলাকালীন পুরো বিশ্ব এক হবে এবং সবাই ফুটবল উপভো’গ করবে। ফিফা বিশ্বকাপ মূলত গ্রী’ষ্মকালীন সময়ে আয়োজিত হয়ে থাকে।

 

কিন্তু ২০২২ ফিফা বিশ্বকাপ আয়োজিত হতে যাচ্ছে কিছুটা শীত শীত আমেজে। ২০ নভেম্বর শুরু হয়ে ১৮ ডিসেম্বর পর্যন্ত চলবে ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’। বিশ্ব ফুটবলের সর্বো’চ্চ এই আসর এবার কাতারে আয়োজিত হওয়ায় সময়ের পরিবর্তন এনেছে ফিফা।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *