কাউন্টডাউন প্রায় শেষ, দুই মাসেরও কম সময়ের মধ্যে শুরু হবে কাতার বিশ্বকাপ। আজ (২৭ সেপ্টেম্বর) থেকে আবারও শেষবারের মত কাতার বিশ্বকাপের টিকেট বিক্রি শুরু হচ্ছে। কাতারের স্থানীয় সময় অনুসারে ২৭ সেপ্টেম্বর থেকে টিকেট বিক্রি শুরু হবে।

 

মঙ্গলবার দুপুর ১২টার পর নির্দিষ্ট ওয়েবসাইটে (FIFA.com/tickets) আবেদন করে টিকেট পাওয়া যাবে। টিকেট বি’ক্রি চলবে আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত। বিশ্বকাপের ফাইনাল হওয়ার আগ পর্যন্ত টিকেট কিনতে পারবেন সমর্থকরা।

 

আগে আসলে আগে পাবেন ভি’ত্তিতে বিক্রি হবে টিকেট। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় ধাপে প্রায় সাড়ে চব্বিশ লাখ টিকেট বিক্রি করেছে আয়োজকরা। আগে আসলে আগে পাবেন ভি’ত্তিতে শুরু হয়েছিল কাতার বিশ্বকাপের তৃতীয় পর্বের টিকেট বিক্রি।

 

ফুটবল প্রেমিদের বিচরণ ছিল টিকেটের ওয়ে’বসাইটে। এই ধাপে বিক্রি হয়েছে পাঁচ লাখ ২০ হাজার ৫৩২ টি টিকিট। তৃতীয় ধাপের অধিকাংশ টিকেট ৫ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলের ম্যাচ ঘিরেই।

 

গ্রুপ পর্বে ক্যামেরুন-ব্রাজিল এবং ব্রাজিল-সার্বিয়ার ম্যাচেকে নিয়ে বেশি আগ্রহ সম’র্থকদের। এর আগে আর্জেন্টিনার ম্যাচের সব টিকেট বিক্রিও শেষ হয়ে যায়। আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি, স্পেন, ফ্রান্স কিংবা বেলজিয়ামের সমর্থকরাও আছেন টিকেট কাটার তালিকায়।

 

তৃতীয় ধাপেও যারা টিকে’ট পাননি তারা আরো একবার সুযোগ পাবেন বলে আগই ঘোষণা দিয়েছিল ফিফা। স্টক হোল্ডারদের বরাদ্দকৃত টিকেট কিংবা যারা টিকে’ট পেয়েছেন তাদের ফেরত দেয়া টিকেট শেষ মুহূর্তে আবার ছাড়া হবে বলে জানিয়েছিল আয়োজকরা।

 

ওয়েবসাইটের পাশাপাশি দোহার কাউন্টারেও মিলবে এসব টিকেট। ২০ নভেম্বর কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়ে শুরু হবে গ্রেটেস্ট শো অন আর্থ। আর ১৮ ডিসেম্বর ৮০ হাজার আসনের লুসাইল স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *