ঠিকঠাক মতোই ঢাকা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনের ফ্লাইট ছেড়ে যায়। তবে ভারতের আকাশ থেকে ফিরে আস’তে হয় উইন্ডশিল্ডে ক্র্যা’ক (ফা’টল) হওয়ার কারণে। পাইলট কোনও ঝুঁ’কি না নিয়ে ২৭২ জন যাত্রীসহ উড়োজাহাজ নিয়ে ঢাকায় ফিরে আসেন। পরে যাত্রীদের থাইল্যান্ডগামী ফ্লাইটে করে দোহায় পাঠিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সোমবার (২২ আগস্ট) রাতে এ ঘটনা ঘটে।।

জানা গেছে, বিজি ৩২৫ ফ্লাইটটি ২৭২ জন যাত্রী নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়। এই ফ্লাইটে বিমানের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার আকাশবীণা ভারতের দিল্লির আকাশসীমায় গেলে উইন্ডশিল্ডে ক্র্যা’ক (ফা’টল) দেখা দেয়। পাইলট কোনও ঝুঁ’কি না নিয়ে ২৭২ জন যাত্রীসহ উড়োজাহাজ নিয়ে ঢাকায় ফিরে আসেন।

পরে রাত ১১টা ২৩ মিনিট অন্য একটি উড়োজাহাজে যাত্রীরা দোহার উদ্দে’শে যাত্রা করেন। জানা গেছে, বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার আকাশবীণার (এস২ এজেএস) উইন্ডশি’ল্ডে মেরামত করা হচ্ছে বিমানের হ্যাঙ্গারে।

এর আগে চলতি বছর ফেব্রুয়ারিতে উইন্ডশিল্ডে ক্র্যাক (ফা’টল) হয়ে মালয়েশিয়ায় গ্রাউন্ডেড হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৩৭ -৮০০ উড়োজাহাজ।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, বিমান সবসময় যাত্রীদের নিরাপ’ত্তার কথা বিবেচনা করে। এজন্য ত্রু’টি দেখা দেওয়ায় উড়োজাহাজটি ঢাকায় ফিরিয়ে আনা হয়েছে। যাত্রীদের অন্য উড়োজাহাজে গন্তব্যে পৌঁছানো হয়।

Leave a Reply

Your email address will not be published.