কাতার বিশ্বকাপের এন্ট্রি পারমিট হায়া কার্ডের সমস্যা সমাধানে সেবা কেন্দ্র চালু

বিশ্বকাপ দেখতে কাতারে উপস্থিত হওয়া ভক্তদের সহায়তা করার জন্য শনিবার (১ অক্টোবর) একটি হায়া সহযোগিতা কেন্দ্র খোলা হবে। ইতিমধ্যে এটি প্রস্তুত করা হয়ে গেছে। এই সেবা কেন্দ্রটি কাতারের আলি বিন হামাদ আল আত্তিয়াহ এরেনায় অবস্থিত।

 

জানা গেছে, এই সেবা কেন্দ্রতে হায়া কার্ডের ব্যাপারে কোনো স’ন্দেহ থাকলে বা অনুস’ন্ধানের প্রয়োজন হলে হায়াকার্ডধারী নিজে নিজেই সেটি পরীক্ষা করে নিতে পারবেন। এই কেন্দ্র থেকে সরাসরি সেবা প্রদান করা হবে।

 

এই সেবা কেন্দ্রটি আগামী বছরের ২৩ জানুয়ারী পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত এবং শুক্রবার দুপুর ২টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে। দর্শকরা এখানে এসে তাদের কার্ড প্রিন্ট করতে সক্ষম হবেন।

 

উল্লেখ্য, কাতারে ২০২২ ফিফা বিশ্বকাপের খেলা দেখতে আসা প্র’ত্যেকের জন্য হায়া কার্ড বা’ধ্যতামূলক করে দিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি বলা হয়েছে, বিশ্বকাপ চলাকালে দর্শকদের জন্য কাতারে প্রবেশের একমাত্র এন্ট্রি পারমিট হিসাবে কাজ করবে এই হায়া কার্ড।

 

কাতারে খেলা দেখতে আসার পর এই হায়া কার্ড দিয়ে ফ্রি পরিবহন সেবাসহ দর্শকদের জন্য বিভিন্নরকম সুযোগ-সুবিধা নি’শ্চিত করবে। বিশ্বকাপ চলাকালীন স্টেডিয়ামে প্রবেশ করতে ও বিনামূল্যে পাবলিক ট্রান্স’পোর্ট ব্যবহার করতে ম্যাচের টিকিটের সাথে হায়া কার্ড থাকা বা’ধ্যতামূলক।

 

হায়া অপারেশন ডিরেক্টর সাইদ আল কুওয়ারি বলেন, হাজার হাজার ভ’ক্ত সফলভাবে তাদের হায়া কার্ডের জন্য আবেদন করেছে। যার অধিকাংশই একটি সহজ আবেদন প্রক্রিয়া উপভোগ করছে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *