কাতার থেকে এসে সরকারি রাস্তা দখল করলেন প্রবাসী, ভোগান্তিতে পড়েছে গ্রামবাসী

ফরিদপুরের সালথায় সরকারি হালট দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় এক কাতার প্রবাসীর বি’রু’দ্ধে। খোজ নিয়ে জানা গেছে, উপজেলার গট্টি ইউনিয়নের হাবেলী গট্টি গ্রামের বাসিন্দা মৃ’ত গিয়াসউদ্দিন ভূঁইয়ার ছেলে কাতার প্রবাসী মো. আলহাজ্ব ভুইয়া নিজ বাড়ির পাশের একটি সরকারি রাস্তার বেশ কিছু জায়’গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ শুরু করেন।

 

এতে করে হা’লট দিয়ে চলাচলকারী স্থানীয়রা পড়েন চর’ম ভো’গা’ন্তিতে । এ ঘটনায় স্থানীয় ভু’ক্তভো’গী হানিফ শেখের পুত্র আরিফ শেখ বাদি হয়ে স্থানীয় ২১ জনের স্বা’ক্ষরিত একটি অ’ভিযো’গ পত্র সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা দেন।

 

অ’ভিযো’গটি আমলে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মত তাসলিমা আক্তার (২৫ সেপ্টেম্বর) ঘটনাস্থলে সংশ্লি’ষ্ট কর্মকর্তাদের পাঠিয়ে জায়গাটি পুনরায় পরিমাপ করে নির্মাণকাজ ব’ন্ধ করে দেন। পাশাপাশি ওই কাতার প্রবাসীকে তিনি আগামী ৭ দিনের মধ্যে সরকারি জায়গা ছা’ড়তে নি’র্দেশ দেন।

 

এ ব্যাপারে অভিযু’ক্তের বড় ভাই মহিউদ্দিন ভুইয়া বলেন, এ জায়গাটি পূর্ব থেকেই আমাদের। হঠাৎ স্থানীয় কয়েকজনের কথা অনুযা’য়ী সরকারি লোকজন এসে জায়গাটি মেপে আমাদের ঘর নির্মাণ করতে নিষে’ধ করেন। তারা জানান, এটা নাকি সরকারি জায়গা।

 

ভু’ক্তভো’গীদের প’ক্ষে আরিফ শেখ বলেন, স্থানীয় প্রভাবশালী আলহাজ্ব ভুইয়া আমাদের গ্রামের চলাচলের রাস্তা দখল করে পাকা স্থাপনা নি’র্মাণ শুরু করেন। এতে আমরা চরম ভো’গা’ন্তিতে পড়ি। তাই সকলের পরামর্শ অনুযায়ী আমরা ইউএনও অফিসে একটি লিখিত অভি’যোগ দিয়েছি।

 

গট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান লাভলু বলেন, বিষয়টি স্থানীয়রা আমাকে জানিয়েছেন। খুব শীগ্রই আমরা এর একটি সঠিক সমা’ধান করে দিবো। ফরিদপুরের সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তার বলেন, অভি’যোগ পেয়ে আমাদের সা’র্ভেয়ারের মাধ্যমে জায়গাটি পুনরায় পরি’মাপ করে বুঝিয়ে দেওয়া হয়েছে।

 

ঐ স্থানের নির্মান কাজ ব’ন্ধ করা হয়েছে। এবং আগামী ৭ দিনের মধ্যে সরকারি জায়গা ছে’ড়ে দিতে নির্দেশ দেওয়া হয়েছে। কেউ আ’ইন ভ’ঙ্গ করলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *