অবতরণের সময় ইঞ্জিনের মধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনা, দুবাই যেতে পারলেন না ১৮০ যাত্রী

ই’ঞ্জিনে পাখি ঢোকায় চট্টগ্রাম থেকে দুবাইগা’মী এবং মাস্কাটগামী দুটি আন্তর্জাতিক ফ্লাইট বা’তিল করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে এসব ফ্লাইট বা’তিল করে এয়ারলাইনস কর্তৃপক্ষ।

 

বাতিল ফ্লা’ইটগুলো হলো, চট্টগ্রাম থেকে দুবাইগামী ফ্লাই দুবাই এয়ারওয়েজের একটি ফ্লাইট এবং মাস্কাটগামী বাংলাদেশ বিমানের বি’জি ১২১। বিমানবন্দর সূত্র জানায়, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ অবতরণের সময় ই’ঞ্জিনে পাখি ঢু’কে এই অবস্থার সৃ’ষ্টি হয়েছে।

 

ফ্লাইট বা’তিলের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন জানান, রাত সাড়ে ৮টার দিকে ফ্লাই দুবাইয়ের উড়োজাহাজটি অবত’রণ করে।

 

ফিরতি ফ্লাইটে ১৮০ জন যাত্রী নিয়ে রাত সাড়ে ৯টার দিকে দুবাইয়ের উ’দ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিলো। কিন্তু ই’ঞ্জিনের ভেতরে কিছু একটা আছে বু’ঝতে পেরে পাইলট বিমানবন্দর কর্তৃপ’ক্ষকে জানায়।

 

পরে টেকনিক্যা’ল সমস্যা এবং যাত্রীদের নিরাপ’ত্তার কথা চিন্তা করে ফ্লাইটটি বা’তিল করা হয়। তিনি আরও জানান, বিমানবন্দরে যেহেতু ইঞ্জিনিয়ারিং এবং টেকনিক্যাল ফ্যা’সিলিটি নেই।

 

তাই শুক্রবার দুবাই থেকে ইঞ্জিনিয়ারিং টি’ম এসে বিষয়টি দেখবেন। এছাড়া উ’ক্ত বাতি’লকৃত ফ্লাইটের ১৮০ যাত্রীকে ফ্লাই দুবাই কর্তৃপ’ক্ষ বিভিন্ন হোটেলে রেখেছে। একই কারণে বাংলাদেশ বিমানের মাস্কাটগামী ফ্লাইটও বা’তিল করা হয়েছে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *