অপু বিশ্বাসকে সেদিন যে জ্ঞান দিয়েছিলেন, আজ বুবলী নিজেই তার শি’কার!

শুক্রবার শাকিব খান ও শবনম বুবলী দুজনই অভি’ন্ন ভাষায় নিজেদের সন্তানের খবর ও ছবি প্রকাশ করেছেন। একই সঙ্গে তাদের আলাদা থাকার খবরও প্রকাশ্যে এসেছে এমন খবরের পরই ‘টক অব দ্য টা’উন’ শাকিব-বুবলী। এদিকে এমন সব খবরের বে’ড়াজা’লে ভাই’রাল হয়েছে ২০১৭ সালে দেওয়া বুবলীর একটি স্ট্যাটাস।

 

যেখানে অপু বিশ্বাস কেন দী’র্ঘসময় সন্তানকে লু’কিয়ে রেখেছিলেন সে প্র’শ্ন করেছেন বুবলী। অপুর প্রতি বুব’লীর প্রশ্ন ছিল, ২০০৮ সালে বিয়ের পরও কেন এত বছর বিষয়টি আ’ড়াল করেছেন তিনি? সংসার ও সন্তানের চাইতে কি ফি’ল্মের ক্যারিয়ার বড় তার কাছে?

 

পাঁচ বছর আগে অপুকে সেদিন যে জ্ঞান দিয়েছিলেন, আজ বুবলী নিজেই তার শিকার! আড়াই বছর ধরে সন্তানকে লুকিয়ে রেখে আজ তারা স্বীকার করেছেন। পাঠকের উদ্দেশে ২০১৭ সালে দেওয়া বুবলীর সেই পোস্ট তুলে ধরা হলো— ‘ব্যাপারটি কি emotional নাকি professional ? কোনটি ? একদম recent issue নিয়ে যদি কথা হয় তা হলে আমার ম’ন্তব্য না করাটাই শ্রেয়। কারণ এটি সম্পূর্ণ যার যার ব্য’ক্তিগত ব্যাপার, আর আমি স্বভাবতই নিজের মতো থাকতে পছ’ন্দ করি; কিন্ত যখন সেখানে আমার কিছু issues মানুষ নিয়ে আসে, তখন তো সেখানে স্বা’ভাবিকভাবে অনেকেই জানতে চাইছে এবং অনেক phone calls পাচ্ছি এসব নিয়ে যে আমি কী’ভাবে দেখছি!

 

By the way আমি প্রথমেই একটা জিনিস জানতে চাই গতকাল কেন অপু বিশ্বাস এত দিনের আ’ড়াল ভে’ঙে সরাসরি channel এ গিয়ে এসব কথা বললেন? কই এত দিন তো যাননি, কারও সামনে আসতে চাননি… কেন? কই সাং’বাদিক ভাইয়েরা তো এত চে’ষ্টা করেও সামনে আনতে পারলেন না, মুখ খোলাতে পারলেন না;

 

বরং আপনারা নাকি যখন জি’জ্ঞেস করেছেন, তখন নাকি নানান কথা বলেছে। তার ভাষ্যমতে, ২০০৮ সাল থেকে সে বিবা’হিত তা হলে এতদিন কেন মর্যা’দা চাননি? শাকিব না হয় লুকিয়েছে, সে লু’কায়নি? কেন career-এর জন্য? একজন wife-এর কাছে career এতই বড়? Career নিয়ে ভাবা ঠিক আছে but নিজের মর্যাদা আদায়-এর আগে কি career?’

 

এর পর বুবলী লেখেন, ‘অপু বিশ্বাস আরও বলেছেন— তার সাথে শাকিবের গত এক বছরের মতো কথা হয় না, এটি কি কো’নো স’ম্পর্কের জন্য স্বাভাবিক? তখনো তো স্বী’কৃতি চাইতে সবার সামনে এলো না। কেন? সে আরও বলল— তার del’ivery হয়েছে গত বছর September-এ, তা হলে তখন আসলো না স্বী’কৃতির জন্য। কেন?

 

শাকিব না হয় লু’কিয়েছে, সে লু’কায়নি? একজন মায়ের কাছে কি স’ন্তানের থেকে career বড়? কই গত পর’শু দিন পর্যন্ত তো সে বাচ্চাটির স্বীকৃতি চাইল না!’ অপু বিশ্বাস কেন সন্তানকে নিয়ে হঠাৎ লাই’ভে এলেন, তার ব্যা’খ্যাও দেন বুবলী। তিনি লেখেন, ‘এবার আসি কেন (অপু বিশ্বাস) আসলেন সামনে…গ’তকাল যখন একটি পত্রিকায় news হলো ‘রং’বা’জ’ ছবি নিয়ে, তখন তার নাকি মাথা খা’রা’প হয়ে গেল আমার নাম দেখে।

 

সে চায় না শাকিব-বুবলী এক’সাথে কাজ করুক। সে শাকিবকে লোক মা’রফতে জানালো তাকে নিয়ে একটি ছবির news করাতে, না হয় আমাকে নিয়ে ছবির news off করাতে না হলে এটার শেষ দেখে ছা’ড়বে সে। আজকে এখানে বুবলী না থেকে অন্য কেউ থাকতে পারত, যার সাথে শাকিবের জু’টি গড়ে উঠেছে, অপু বিশ্বাস যেটা আগের অনেক নায়িকাদের ক্ষে’ত্রে করতে দেয়নি, যা শাকিব নিজেই বলেছে। কেন রাজ্জাক sir শাবানা ম্যাডাম, রাজ্জাক sir ববিতা ম্যাডাম, রাজ্জাক sir কবরী ম্যাডাম জু’টি ছিলেন না? রিয়াজ ভাই শাবনুর আপু, রিয়াজ ভাই পূ’র্ণিমা আপু জু’টি ছিলেন না?

 

এমন তো অনেক উদাহ’রণ আছে। কিন্তু অপু বিশ্বাস তার বাইরে কোনো জুটি established হোক এমনটি চা’য়নি বলেই কি তার মর্যাদা এতদিন চাইল না আর স’ন্তানের স্বী’কৃতি এতদিন চাইল না। আজকে এই movie করা নিয়েই তো এত কিছু, তাকে নিয়ে movie declaration আসলে কি সে বাচ্চার স্বী’কৃতি চাইত ? লুকিয়ে রাখত না? ধ’রলাম শাকিব না করেছে বলতে, কিন্তু মা হয়ে সে কি করল? এখন movie নিয়ে prob’lem হলো বলে সবার সামনে এসে সব বলছে?’

 

বুবলী আরও লেখেন, ‘একজন মানুষকে তারকা বা’নায় তার দর্শকরা, তার ভ’ক্তরা; যার জন্য আমি আমার দর্শক এবং আমার ভ’ক্তদের কাছে কৃত’জ্ঞ এত অ’ল্প সময়ে আমাকে এত ভা’লোবাসা দেওয়ার জন্য। আর আজকে আমি ‘বসগি’রি দিয়ে entry না করলে ‘প্রিয়া রে” ছবি দিয়ে আসতাম। কারণ সব প্রস্তুতি সেভাবেই নেওয়া হয়েছিল। যেটি ওই ছবির director, producer থেকে শুরু করে অনেকেই জানেন। ‘প্রিয়া রে’ তো অন্য কারও movie ছিল না, তখন সে (অপু) কি বলত?

 

আর হ্যাঁ, সহশিল্পীদের সবার সাথে সবার ভালো understanding থাকে, যেটি আমার সাথে শাকিবের আছে এবং থাকবে। তাকে অনেক শ্র’দ্ধা করি, যেটি একদিনে তৈরি হয় না যে একদিনে কমে যাবে। Because Shakib Khan is our pride and always will be’

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *