কাতার ২০২২ ফিফা বিশ্বকাপের টিকেট বি’ক্রির শেষ পর্ব শুরুর প্রথম দুই থেকে তিন ঘণ্টায় প্রায় ১ লাখ ২০ হাজার টিকেট বিক্রি হয়েছে। ২৭ সেপ্টেম্বর আল কাস টিভিতে দেওয়া সা’ক্ষাৎকারে বিশ্বকাপের টিকেট বিক্রি ও কমিউনিকেশন নির্বাহী পরিচালক হাসান রাবিয়া আল কুওয়ারী এসব বলেন।

 

আল কুওয়ারী আরও বলেন, টিকেট বি’ক্রির প্রথম পর্ব থেকে এখন পর্যন্ত প্রায় ২৭ লাখ টিকেট বিক্রি হয়েছে। টিকেট বিক্রির বর্তমানে চলমান পর্বটি টুর্নামে’ন্টের শেষ পর্যন্ত চলতে থাকবে।

 

কুওয়ারী আল মজলিস নাম’ক লা’ইভ প্রোগ্রামে বলেন, দশ লাখ টিকেট ক্র’য়ের মাধ্যমে বিশ্বকাপের টিকেট কেনার দিক থেকে বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে কাতার এখন পর্য’ন্ত শীর্ষে রয়েছে।

 

কাতার বিশ্বকাপের টি’কেটের প্রাপ্যতা ম্যাচ অনুযায়ী ভিন্ন ভিন্ন হবে, কারণ টিকেটে চাহিদা খুবই বেশি। এছাড়াও অংশগ্রহণকারী দলগুলোর জন্য ফিফা কর্তৃক বেশ কিছু টিকেট বু’ক করা থাকে।

 

আল কুওয়ারী এটিও উ’ল্লেখ করেছেন, বিশ্বকাপের টিকেটগুলো একজন আরেকজনকে দিতে বা আরেকজনের কাছে বিক্রি করতে পারবেন না। তবে শুধুমাত্র বিশ্বকাপের অফিসিয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে যেকেউ টিকে’টগুলো পুনরায় বিক্রির আবেদ’ন করতে পারবেন।

 

পাশাপাশি তিনি স্ক্যা’মা’র ও আনঅফি’সিয়াল ওয়ে’বসাই’টের বি’রু’দ্ধে ক’ঠোরভাবে সত’র্ক করেছেন। কারণ কাতার ২০২২ ফিফা বিশ্বকাপের টিকেট শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট ও প্ল্যাটফর্মের মাধ্যমে বিক্রি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *