এবার কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগ’লা মসজিদের দানবাক্স খু’লে পাওয়া গেছে রেকর্ড ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা। পাগলা মসজিদের আ’টটি দানবাক্স ৩ মাস ১ দিন পর শনিবার ১ অক্টোবর সকাল পৌনে ৯টায় খোলা হয়। দানবা’ক্সগুলো থেকে পাওয়া ১৫ বস্তা টাকা দিনভর গণনা শেষে রেক’র্ড ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা পাওয়া গেছে।

 

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগ’লা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ শামীম আলম সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিষয়টি নি’শ্চিত করেন। এদিকে টাকা গণনার কাজে অতিরি’ক্ত জেলা ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ, সহকারী কমিশনার জোহরা সুলতানা যুথী, মোছা. নাবিলা ফেরদৌস, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান ও রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক রফিকুল ইসলাম, সিবিএ নেতা আনোয়ার পারভেজসহ অন্যান্য কর্মকর্তা, ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং মসজিদ কমপ্লে’ক্সে অব’স্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

 

এর আগে সর্বশেষ গত ২ জুলাই পাগ’লা মসজিদের আটটি দানবা’ক্স খোলা হয়েছিল। তখন ৩ কোটি ৬০ লাখ ২৮ হাজার ৪১৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা ও স্বর্ণাল’ঙ্কার পাওয়া গিয়েছিল। এছাড়াও ১২ মার্চ পাগলা মসজিদের আটটি দান সি’ন্দুক খোলা হয়েছিল। তখন রেকর্ড ৩ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ২৯৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার পাওয়া যায়। ওই সময় ক’রো’নার কারণে চার মাস ছয় দিন পর দানবাক্সগুলো খো’লা হয়ে ছিল।

 

তবে এবার ৩ মাস ১ দিন পরে মসজিদের দানবাক্সগুলো খোলা হয়। এবার সকল রেক’র্ড ছা’ড়িয়ে ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা পা’ওয়া গেছে। এদিকে মসজিদ পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, আজ শনিবার সকাল পৌনে ৯টায় জেলা প্রশাসনের দায়ি’ত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে মসজিদের আটটি দানবা’ক্স খোলা হয়।

 

দানবাক্সগুলো খুলে দানের টাকাগুলো প্রথমে ১৫টি বস্তায় ভ’রে আনা হয় গণনার জন্য। সন্ধ্যা ৬টার দিকে টাকা গণ’নার কাজ শেষ হয়। মসজিদের দান থেকে পাওয়া এসব অ’র্থ সংশ্লি’ষ্ট মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানার পাশাপাশি বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজে ব্য’য় করা হয়।

 

এছাড়াও ক’রো’না রো’গীদের সে’বায় নিয়োজিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ৮০ জন স্বেচ্ছাসেবককেও অনু’দান দেওয়া হয়েছে এ দানের টাকা থেকে। এদিকে মসজিদের খতিব মাওলানা মুফতি খলিলুর রহমান জানান, এই মসজিদে মানত করলে মনের বাস’না পূর্ণ হয়- এমন ধারণা থেকে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এখানে দা’ন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *