কাতার বিশ্বকাপের নিরাপ’ত্তা নিশ্চিত করার জন্য যে বাহিনী সদা তৎপর থাকবে, সেই বিশ্বকাপ পুলিশ সদস্যদের নতুন পোষাকের ডিজাইন উ’ন্মোচন করল কাতার পুলিশ।

 

রবিবার সকালে কাতারের প্রধানমন্ত্রী শেখ খালেদ আলথানি এবং পুলিশ বাহিনীর উচ্চপদ’স্থ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। এ সময় পুলিশ বাহিনীর বিভিন্ন স্ত’রের সদস্যদের জন্য আলাদা আলাদা পোষাক এবং সেগুলোর বৈশিষ্ট্য তুলে ধরা হয়।

 

প্রধানমন্ত্রী বিশ্বকাপে নিরাপ’ত্তা বাহিনীর ইউনিফর্ম, অবস্থান এবং সুরক্ষা মিশন এবং প্রতিটি ইউনিটের নিরাপ’ত্তা ভূমিকা, বিশ্বকাপ চলাকালীন ব্যবহার করা মেকানিজম, যানবাহন এবং মোটরসাইকেল উদ্বোধ’নের পাশাপাশি একটি ভিজ্যুয়াল উপস্থাপনাও প্রত্য’ক্ষ করেন।

 

আগামী মাসের ২০ নভেম্বর থেকে শুরু হতে চলেছে ফুটবল বিশ্বকাপের ম’হারণ। অপে’ক্ষা আর মাত্র ৪৮ দিনের। আয়োজক কাতার এখন ব্য’স্ত শেষ মুহূর্তের প্র’স্তুতিতে। মরুর দেশে প্রথম বিশ্বকাপ আয়োজনে বিশ্বকে চমকে দিতে চায় কাতার।

কাতার পুলিশের পোষাক

সেই লক্ষ্যে তারা কতটা সফল হলো সেটা জানা যাবে আসর শে’ষে। বিশ্বকাপের জন্য কাতারে ৮টি নতুন স্টেডিয়াম তৈরি হয়েছে। পাশাপাশি তৈরি করতে হয়েছে দলগুলির জন্য অনুশীলনের মাঠও।

 

এছাড়া মাঠে দর্শক ও ফুটবলারদের নানারকম সুযোগ সুবিধার জন্যও খরচ হয়েছে অনেক টাকা। দর্শকদের স্টেডিয়ামে যাতায়াতের জন্য পরিবহনেও অনেক টাকা খরচ হয়েছে। নামানো হয়েছে চার হাজার বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *