কাতার বিশ্বকাপে একের পর এক বিত’র্ক লেগেই আছে। এবার জানা গেল দেশটিতে যাওয়া সমর্থকরা টি’ভিতে সরাসরি খেলা দেখতে পারবেন না! কেননা ব্রডকা’স্ট প্রতিষ্ঠান বিইন স্পোর্টসের অতিমা’ত্রায় দা’বি করা অর্থের কারণে রাজধানী দোহার বেশিরভাগ হোটেল সরাসরি খেলা দেখানোর বিষয়টি প্র’ত্যাখা’ন করেছে।

 

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, বিইন স্পোর্টস প্রতিটি পানশালা ও রেস্তোঁরার জন্য সরাসরি খেলা সম্প্রচারের অর্থ বাবদ ২৪ হাজার পাউ’ন্ড চাইছে। যা বাংলাদেশি টাকায় ২৭ লাখেরও বেশি। ফলে দোহার হোটেলগুলো এত অর্থ খরচ করে খেলা স’ম্প্রচার করবে না বলে সি’দ্ধান্ত নিয়েছে।

 

যদিও হো’টেল রুমগুলোতে খেলা প্রচারে এমন খরচ হবে কিনা তা জানা যায়নি। তবে হোটেল কর্তৃপক্ষ জানায়, ধার্য করা অর্থ অ’ব্যবহারযোগ্য। এছাড়া ভাড়া করা ভি’লা ও অ্যাপার্টমেন্টেও ব্রডকাস্টে এই খরচ নির্ধারণ হয়েছে।

 

বিশ্বকাপের সময় দোহায় আসা দর্শকদের এমনিতেই হোটেলে উঠতে প্র’চুর খরচ করতে হবে। প্রাথমিকভাবে তৈরি করা সাধারণ মেটাল কেবিনেও এক রাত কা’টাতে ২০ হাজার টাকা খচর হবে। অন্যদিকে ভালোমানের হোটেলের প্রতি রাতে খরচ ৪৫ হাজার টাকা।

 

তবে এত টাকা খরচ করেও রুম, পানশালা ও রেস্তোঁরায় খেলা দেখতে না পারলে সমর্থকরা হ’তাশই হবেন। এ নিয়ে ফুটবল সাপোর্টাস অ্যাসোসিয়েশনের ফ্রি লায়ন্স টিমের অ্যাশলে ব্রোউন কথা বলেছেন, যিনি বিশ্বকাপে যেতে চাওয়া দর্শক’দের নিয়ে কাজ করছেন।

 

তিনি বলেন, ‘কাতার বিশ্বকাপ দেখতে যাওয়া সাধারণ দর্শ’কদের জন্য এটি বড় ধরনের বির’ক্তির কারণ হবে। এই আসরে এমনিতেই বিনোদনের জায়গা খুবই কম। তারমধ্যে ভিলা, রেস্তোঁরা বা অ্যাপার্টমেন্টে ওঠা দর্শকরা টি’ভিতে খেলা দেখতে পারবেন না।’

 

ভিলা, রেস্তোঁরা বা অ্যাপার্টমেন্টে যদি খেলা টি’ভিতে সরাস’রি দেখা না যায়, তবে সমর্থকদের স্টেডিয়াম বা ফ্যান পার্কে যাওয়া ছাড়া উপা’য় থাকবে না। কিন্তু এই আসরকে কেন্দ্র করে ২৫ লাখ সমর্থকের আগমন আশা করছে কর্তৃপক্ষ। তবে ম্যাচের দিন স্টেডিয়াম ও ফ্যান পার্ক এত সমর্থ’কের জায়গা দিতে সক্ষ’ম হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *