বিশ্বকাপের প্রস্তুতির জন্য কাতারে এখন শুধু বাকি ফাইনাল ম্যাচের ভেনু লুসাইল স্টেডিয়ামের উদ্বোধ’ন। আর তাই জমজমাট আয়োজনে কাতারে উদ্বোধ’ন হতে যাচ্ছে আগামী ফুটবল বিশ্বকাপের ফাইনাল ম্যাচের ভেন্যু লুসাইল স্টেডিয়ামের।

৯ সেপ্টেম্বর শুক্রবার রাত ৯টায় সৌদি ক্লাব আলহিলাল ও মিশরি ক্লাব জামালেকের মধ্যে লুসাইল সুপার কাপের ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে এই স্টেডিয়াম আনুষ্ঠানিকভাবে উদ্বোধ’ন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে বিশেষ কনসার্ট। এতে স’ঙ্গীত পরিবেশন করবেন বিখ্যাত ও জনপ্রিয় মিশরি গায়ক আমরো দিয়াব।

কাতারে অত্যাধুনিক লুসাইল শহরের কেন্দ্রবি’ন্দুতে অবস্থিত স্টেডিয়ামটি। কাতারের অন্য ভেন্যুগুলোর চেয়ে এটি আলাদা ও আধুনিক। নগর জীবনে নতুন দৃষ্টিভ’ঙ্গি এনে দিয়েছে স্টেডিয়ামটি। এখানকার বাসিন্দাদের চাহিদা, কাতার ও এ অঞ্চলের সমৃদ্ধ অতীতকে শ্র’দ্ধা জানাতেই ডিজাইন (নক’শা) করা হয়েছে।

স্টেডিয়ামটি নির্মাণে খরচ হয়েছে ৭৬৭ মিলিয়ন ডলার, যা বাংলাদেশের মুদ্রায় ৬ হাজার ৬১০ কোটি ৭২ লাখ ১৬ হাজার ১১০ টাকা। রাজধানী দোহা থেকে প্রায় ২২.৭ কিলোমিটার উত্তরে অবস্থিত লুসাইল স্টেডিয়াম। গাড়ি ও মেট্রোরেলযো’গে স্টেডিয়ামে পৌঁছানো যাবে।

কাতার ফুটবল অ্যাসোসিয়েশনের মালাকানাধীন স্টেডিয়ামটির কাজ শুরু হয় ২০১৭ সালের ১১ এপ্রিল। গত বছর ২২ নভেম্বর এর উদ্বোধ’ন করা হয়েছে। আগামী ১৮ ডিসেম্বর তারিখে এখানেই অনুষ্ঠিত হবে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ এর ফাইনাল ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published.