বিশ্বকাপ ফুটবল চলাকালীন সময়ে সরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানের জন্য সময় নির্ধারণ করেছে কাতার সরকার। ফিফা বিশ্বকাপ আয়োজনের জন্য কাতারের প্রস্তুতি অনুসারে মন্ত্রিসভা আজ এই সিদ্ধান্ত ঘোষণা করেছে।

 

নভেম্বরের ১ তারিখ থেকে ১৯শে ডিসেম্বর পর্যন্ত সরকারি অফিস সমূহে ২০ শতাংশ কর্মচারী অফিসে এসে কাজ করবে, বাকি ৮০ শতাংশ কর্মচারী বাসায় থেকে অনলাইনে কাজে যোগ দিবে। অফিস সময় সকাল ৭-১১টা পর্যন্ত।

 

সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ১লা নভেম্বর থেকে ১৭ই নভেম্বর পর্যন্ত অফিস সময় সকাল ৭-১২টা পর্যন্ত। ২০ নভেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সরকারি ও বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

 

কাতারের গভর্নমেন্ট কমিউনিকেশন অফিসের (জিসিও) অফিসিয়াল মুখপাত্র মোহাম্মদ নুওয়াইমি আল হাজরি টুইটার অ্যাকাউন্টের একটি ভি’ডিওতে এই সিদ্ধান্তগুলি তুলে ধরেছেন।

 

এতে প্রাইভেট সেক্টরে কাজ করে এমন সংস্থাগুলি যথারীতি তাদের ব্যবসা পরিচালনা করবে বলে জানানো হয়েছে। আগামী মাসের ২০ তারিখ থেকে শুরু হচ্ছে ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ।

 

প্রতি চার বছর পর অনুষ্ঠিত হয় ফুটবলের এই যজ্ঞ। এবার অনুষ্ঠিত হচ্ছে কাতারে। আগামী ২০ নভেম্বর শুরু হয়ে ১৮ ডিসেম্বর শেষ হবে আয়োজনটি। তাই কাতারের হাতে এখন সময় খুবই কম। প্রতিদিনই কিছু না কিছু নতুন নিয়ম নিয়ে আসছে দেশটি।

 

সব দেশ থেকে আগত দর্শকদেরকে আমন্ত্রণ জানাতে পুরোপুরি প্রস্তুত আয়োজক কাতার। ইতিমধ্যে হোটেল, অ্যাপার্টমেন্ট, জাহাজ ও তাঁবুর মাধ্যমে ফুটবল অনুরাগীদের জন্য ১ লাখ ৩০ হাজার রুম প্রস্তুত করেছে দেশটির সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *