কাতার বিশ্বকাপের টিকেট কেনার পর পাওয়া হায়া কার্ড নিয়ে এবার কাতার প্রবাসীদের জন্য চরম দুঃ’সংবাদ দিল বিশ্বকাপের আয়োজক কমিটি। এমন সংবাদে হতা’শ হয়েছেন কাতারে থাকা বিভিন্ন দেশের প্রবাসীরা।

 

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে জানানো হয়েছে, হায়া কার্ড দিয়ে নিজের পরিবার, বন্ধুবান্ধব বা আত্মীয়-স্বজনদের মধ্য থেকে তিনজনকে কাতারে আনার সুযোগ দেওয়ার বিষয়টি কেবলমাত্র কাতারের বাইরে অন্য দেশে থাকা দর্শকদের জন্য প্রযোজ্য হবে।

 

ফ’লে কাতারে থাকা প্রবাসীদের মধ্যে যারা টিকেট কি’নেছেন এবং হায়া কার্ড পেয়েছেন, তারা নিজেদের আত্মীয় বা বন্ধুবান্ধবদেরকে হায়া কার্ড দিয়ে কাতারে আনার সু’বিধা পাবেন না।

 

সুতরাং যেসব দ’র্শক কাতারে অধিবাসী নন, তাদের মধ্যে যারা বিশ্বকাপের টিকেট কি’নেছেন এবং হায়া কার্ডে অনুমোদন পেয়েছেন, তারা এখন নিজের পরিচিত জনদের মধ্য থেকে তিনজনকে নিজের সাথে কাতারে আনার সুযোগ পাবেন।

 

এই আম’ন্ত্রিতদের জন্য কাতার বিশ্বকাপের খেলার টিকেটও কি’নতে হবে না। এই সুবিধার নাম দেওয়া হয়েছে হায়া উইথ মি (৩+১)। তবে যাদেরকে সাথে আনতে আগ্রহী হবেন হায়া কার্ড ধারী, তাদের সবার পাসপোর্টে কাতারের মেয়াদ থাকা লাগবে এবং তাদের কাতারি আইডি থাকা যাবে না।

 

তবে সবার বেলায় কাতারে আসার আগে কোথায় তারা থাক’বেন, তা নির্ধারণ করতে হবে। এই আম’ন্ত্রিতদের প্রত্যেকের জন্য ৫০০ রিয়াল ফি পরিশো’ধ করতে হবে। ১২ বছরের কম বয়সী কেউ হলে তাদের জন্য এই ফি প্রযোজ্য হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *