৩০ লক্ষ টাকা চাঁদা না দেয়ায় এক প্রবাসী ও তার পরিবারের উপর হা’মলা করেছে এলাকার দু’বৃত্ত’রা। গত ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ৮ টার দিকে নগরীর পশ্চিম শহীদ নগর আব্বাস কোম্পানির বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

 

বো’মা ফা’টিয়ে আ’তংক ছ’ড়িয়ে হু’মকির জানান দেন দু’র্বৃত্ত’রা। আর এতেই মানবেতর নিরাপ’ত্তাহী’ন দিনাতিপাত করছেন প্রবাসী হোসেনের পরিবার।

 

ভু’ক্তভো’গী প্রবাস ফেরত মোঃ হোসেন জানায় ঐ এলাকায় তার কিছু বসতঘর মেরামতের কাজ করার সময় একই এলাকার কিছু চি’হ্নিত স’ন্ত্রা’সী চাঁ’দাবাজ তার কাছ থেকে ৩০ লক্ষ টাকা চাঁদা দা’বি করে।

 

আর এ চাঁদা দিতে অ’স্বীকৃতি জানালে ঐ স’ন্ত্রা’সী বাহিনী তাকে সহ তার সন্তানের উপর গুরুত’র হাম’লা চালায়। এদিকে হাম’লা থেকে বাদ যায়নি স্থানীয় কাউন্সিলরের ভাইও।

 

তিনি জানান মা’রামা’রির ঘটনা শুনতে পেয়ে প্রবাসী হোসেনকে উ’দ্ধার করতে গিয়ে তিনিও হাম’লার শি’কার হন। এর আগের এক ঘটনায় প্রবাসী হোসেনের বাড়ির দারোয়ানের স্ত্রীকেও হাম’লা চালিয়ে গু’রুত’র আহ’ত করেছে বলে জানায় এই ভু’ক্তভো’গী।

 

এ ঘটনায় ভু’ক্তভো’গী প্রবাসী মোঃ হোসেন বাদী হয়ে ছয়জনকে অ’ভিযু’ক্ত করে বায়েজিদ থানায় মাম’লা দা’য়ের করেন। অভিযু’ক্তরা হলেন মোঃ ইসহাক, আব্দুর রহিম জেকি, আমির হোসেন আমু, মনিরুজ্জামান সজল, আব্দুর রহিম আকাশ, ও আজিজ উদ্দিন হায়দার।

 

অভিযু’ক্তরা সবাই বায়েজিদ থানা এলাকার বাসিন্দা। অভিযু’ক্তরা এলাকার জমি দখল, চাঁ’দাবাজি সহ নানান অপক’র্মের সাথে জ’ড়িত বলে জানিয়েছেন স্থানীয় কাউন্সিলর।

 

এদিকে বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস সুমন জানান ঘটনায় জড়িত, অভিযু’ক্তদের গ্রে’ফতার করতে পুলিশ তৎপর রয়েছে এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে দ্রুত গ্রে’ফতারের নির্দেশনাও দেয়া হয়েছে। এই চাঁ’দাবাজদের দ্রুত আই’নের আও’তায় এনে সর্বো’চ্চ শা’স্তি নিশ্চিত করার প্রত্যাশা এলাকাবাসীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *