কাতারে বিশ্বকাপ চলাকালীন দোহা কার্নিশে চলবে ওয়াটার শো। জানা গেছে, টুর্নামেন্ট শুরু হওয়ার দিন থেকে শুরু করে ১৮ ডিসেম্বর বিশ্বকাপের পর্দা নামা পর্যন্ত বিশ্বের সবচেয়ে বড় স্পেশাল ইফেক্ট ওয়াটার শো দোহা কর্নিশে প্রদর্শিত হবে।

 

কাতারের ফিফা বিশ্বকাপের ডেলিভারি এবং লিগ্যাসি কমিটি এটি ঘোষণা করেছে। এই শো ৩টা থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত ৩০ মিনিটের ব্যবধানে ছয়টি বিকেলের শো হবে।

 

৬ কিলোমিটার ওয়াটারফ্র’ন্ট কর্নিশে বিশ্বকাপ চলাকালীন কাতারের গ্লোবাল স্ট্রিট কার্নিভাল হবে। ওয়াটার শো ছাড়াও প্রতিদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত লাইট শো এবং অন্যান্য পারিবারিক ও শিশু-বান্ধব বিনোদন কার্যক্রম চলতে থাকবে।

 

বিশ্বকাপ শুরু হতে দেড় মাস সময়ও আর নেই কাতারের হাতে। ইতিমধ্যেই নিজেদের সেরাটা দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সে’রে ফেলেছে দেশটি। বিশ্বকাপ উপভোগ করতে আসা লাখো দর্শকদের জন্য বিশেষ সমুদ্র সৈকত চালু করছে কাতার।

 

‘কেতাই ফ্যান বিচ’ নামের এই সৈকতে থাকবে নাচ-গান ও পা’র্টি করার ব্যবস্থা। বিশ্বকাপ চলাকালীন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত খোলা থাকবে বিশেষ সমুদ্র সৈকত। সেখানে আগত অতিথিরা বিভিন্ন সুবি’ধা উপভোগ করতে পারবেন।

 

থাকবে খাবার, পানীয়, লাইভ মিউজিকের ব্যবস্থা। কনসার্টে দেশি-বিদেশি সঙ্গীত উপভো’গের ব্যবস্থা থাকবে। বিশ্বকাপের জন্য গড়ে উঠা লুসাইল শহরে হবে সেই বিশেষ ‘এন্টারটেইনমেন্ট বিচ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *