এবার ক্রাইস্টচা’র্চের একটি মস’জিদে বয়ান দিতে দেখা গেছে পাকিস্তান ক্রিকেটার রিজওয়ানকে। সেটি ভা’ইরা’ল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্য’মে। ভি’ডিওটি ভাই’রাল হতেই প্র’শংসায় ভাসছেন টি-২০ র‍্যা’ঙ্কিংয়ে শীর্ষে থাকা এই ব্যাটার। ক্যারিয়ারে দারণ সময় পা’র করা রিজওয়ানের ব্যাটিংয়েও মু’গ্ধ হচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

 

বর্তমানে পাকিস্তানের ব্যা’টিংয়ের সবচেয়ে বড় দুই শ’ক্তি অধিনায়ক বাবর আজম এবং ওপেনার মোহা’ম্মদ রিজওয়ান। কখনো ব্যাট হাতে দলের কা’ণ্ডারি হন বাবর, আবার কখনো ব্যাটিং তা’ণ্ডবে দলের স্ত’ম্ভ হয়ে ওঠেন রিজওয়ান। বর্তমানে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন ৩০ বছর বয়সী রিজওয়ান।

 

ব্যাট হাতে ২২ গজে নাম’লেই খেলছেন বড় বড় ইনিংস। ত্রি দেশীয় সিরিজে বাংলাদেশকে একা হা’তেই ভু’গিয়েছেন এই ব্যাটার। এদিকে ব্যাটিং জা’দুতে মু’গ্ধ করছেন হরহামেশাই। কিন্তু এবার ব্য’তিক্র’ম একটি কারণে আবারও দর্শকদের হৃ’দয় ছুঁ’য়েছেন রিজওয়ান। সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রা’ইস্ট চা’র্চের একটি মসজিদে বয়ান দিতে দেখা গেছে ধ’র্মভী’রু এই ক্রিকেটারকে।

 

এ সময় রিজ’ওয়ান বলেন, আমরা নিউজিল্যান্ডে ক্রিকেট খেলতে এসেছি। আমাদের দেশকে রি’প্রেজেন্ট করতে এসেছি। আমাদের দায়িত্ব মাঠে শ’তভাগ দেয়া। সেই সাথে মনে রাখতে হবে আমাদের পরকা’লের জন্য দায়িত্ব রয়েছে।

 

আল্লাহর স’ন্তুষ্টি অর্জনে আমাদের সর্বোচ্চ দিতে হবে। এটাই আমাদের সবার আসল উ’দ্দেশ্য হওয়া উচিত। এক পর্যায়ে সৃষ্টিকর্তার অসী’ম রহমতের কথাও মনে করিয়ে দিয়েছেন মসজিদে বসে থাকা বুজুর্গ ব্যক্তি ও মুস’ল্লিদের। তিনি আরও বলেন, মহান আল্লাহ আমাদের সুস্থ রেখেছেন, এটি আমাদের জন্য নেয়ামত।

 

একটা সময় এই পৃথিবীতে কিছুই ছিল না। এরপর একে একে আল্লাহ রাব্বুল আলামিন মানুষ সৃ’ষ্টি করেছেন এবং মানুষের জন্য যা কল্যাণকর তা সৃ’ষ্টি করে সুন্দর এক পৃথিবী গড়ে দিয়েছেন। আমাদেরকে আল্লাহর শুকরিয়া আদা’য় করা উচিত।

 

এদিকে পাকিস্তানের এই ব্যাটারের এমন বয়ান প্রা’ণ ভ’রে শুনছিলেন মসজিদে থাকা সকল মুসল্লিগণ। সামাজিক মাধ্যমে আবারও প্রশংসার জোয়ারে ভাসছেন টি-২০ র‍্যা’ঙ্কিংয়ের শীর্ষে থাকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *