কাতারে প্রতিদিন চলবে ১১০টি মেট্রো ট্রেন, কাজ করবে ১০ হাজারেরও বেশি কর্মী

কাতার ২০২২ ফিফা বিশ্বকাপ চলাকালে প্রতিদিন ১১০টি মেট্রো ট্রেন চলাচল করবে। এমন তথ্য জানিয়েছে কাতার রেল কর্তৃপ’ক্ষ। বিশ্বকাপ চলাকালে প্রতিদিন দর্শক ও পর্যট’কদের অন্যতম জনপ্রিয় যাতায়াত ব্যবস্থা হতে যাচ্ছে দোহা মেট্রো রেল।

 

বর্তমানের তুল’নায় মেট্রো রেলের যাত্রী তখন বাড়বে প্রচুর পরিমাণে। এই অতিরি’ক্ত যাত্রীর চা’প সাম’লাতে সম্ভাব্য সব রকমের প্রস্তুতি শেষ করেছে কাতার রেল কর্তৃপক্ষ।

 

এই পরিপ্রে’ক্ষিতে তখন প্রতিদিন মেট্রো রেল চলাচলের নির্ধারিত সময় বা’ড়ানোর পরিকল্পনা করা হয়েছে। এসময় কাতারে প্রতিদিন ২১ ঘন্টা করে যাত্রীদের পরিবহন সেবা দেবে মেট্রো রেল।

 

টুর্নামেন্ট চলাকালে দৈনিক প্রায় ৭ লাখ যাত্রী মেট্রো রেল ব্যবহার করবে বলে আশা করা হচ্ছে। এটি বর্তমানের প্রতিদিনের রুটিনের তুলনায় প্রায় ছয় গুণ বে’শি।

 

কাতার রেলের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক ডক্টর আবদুল্লাহ বিন আব্দুল আজিজ বিন তুর্কি আল সুবাই বলেন, বিশ্বকাপ চলাকালে দোহা মেট্রোতে ১০ হাজারেরও বেশি কর্মী কাজ করবে। আমাদের কর্মীরা যাত্রী সেবার পাশাপাশি যাত্রীদের নিরাপ’ত্তা নি’শ্চিত করতে দায়িত্ব পালন করবে।

 

তিনি আরও বলেন, বিশ্বকাপকে সামনে রেখে রেড লাইনে চলাচলকারী মেট্রো ট্রেনের বগি তিনটি থেকে বাড়িয়ে ছয়টি করা হয়েছে। ফলে আশা করা যাচ্ছে, কোনো রকম বিপ’ত্তি ছাড়াই মেট্রোরেলে স্বাচ্ছ’ন্দ্যে চলাচল করতে পারবেন ফুটবলপ্রেমিক অতিথিরা।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *