কাতারের বিভিন্ন এলাকায় হচ্ছে রুম বাতিল, কঠিন পরিস্থিতিতে বাংলাদেশিরা

কাতারের নাজমা, দোহা জেদিদ, ফিরোজ আবদুল আজিজ সহ বেশ কিছু এলাকায় বালাদিয়া বেশির ভাগ ভিলা ক্যান্সেল করে দিচ্ছে। মূলত যেসব এরিয়াতে বাংলাদেশিদের বসবাস বেশি বা ঘনবসতি, সেগুলো বাতিল বা উ’চ্ছেদ করা হচ্ছে।

 

কারণ, বিশ্বকাপে আগত ভিজিটরদের কাছে দোহাকে ক্লিন এবং পরিপাটি দেখানোর জন্য এই কেন্সেলেশন কার্যক্রম অব্যাহত রেখেছে কাতার বালাদিয়া। এই মুহূর্তে এক জটিল মহাসংক’টে পড়েছে কাতারের দোহাতে বসবাসরত প্রবাসীরা।

 

যারা সমস্যার সম্মুখে আছেন তারা আগামী ৩ থেকে ৪ মাসের জন্য ঘনবসতি এলাকা ত্যাগ করে নিরাপদ এরিয়াতে রুম নিন। বর্তমানে যারা দোহাতে আছেন তারা ভিলার সামনে বা রুমের সামনে কিছু না রাখাই ভালো এবং ভিলার অভ্যন্তরীণ সব কিছু ক্লিন রাখুন।

 

বিশেষ করে যারা সাপ্লাইতে কাজ করেন তারা নিজেদের সেইফটি সুজ এবং ইউনিফর্ম গুছিয়ে রাখুন। যাতে বলদিয়া আসলেও ক্লিন দেখে চিন্তা বদলে যায়।

 

প্রয়োজন ছাড়া বাকালা, সুপারশপ এবং রেস্টুরেন্টে আড্ডা দেয়া থেকে বির’ত থাকুন। জট’লা পা’কিয়ে আড্ডা দেয়া এখন সম্পুর্ণ বিপ’দজনক।

 

ভিলা ক্যা’ন্সেলের সম্ভাবনা থাকলে আগেই সত’র্ক হয়ে যান এবং বিকল্প ব্যবস্থা করুন। নিজে রুম পাওয়ার পর অন্য ভাইকে রুম পেতে সহযোগিতা করুন।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *