কাতার বিশ্বকাপে খেলা নাও হতে পারে নেইমারের, ৫ বছরের জেল হওয়ার সম্ভাবনা!

মাসখানেক পরই কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবলের মহারণ ফুটবল বিশ্বকাপ। এবারের আসরে অন্যতম ফেভারিট দল ব্রাজিল। তবে আসর শুরুর আগেই তাদেরকে শুনতে হচ্ছে বড় দুঃ’সংবাদ।

 

বিশ্বকাপের আগে জে’ল হতে পারে দলের সেরা তারকা নেইমারের! মা’রাত্ম’ক আই’নের মা’রপ্যাঁ’চে পরে গেছেন ব্রাজিলিয়ান এই তারকা। তার বি’রু’দ্ধে কর ফাঁ’কি দেওয়ার মতো গুরুত’র অভি’যোগ আনা হয়েছে।

 

যে অভি’যোগ প্রমাণিত হলে বিশ্বকাপে বেশ বড় একটা ধা’ক্কাই খেতে হবে ব্রাজিলকে। জানা যায়, ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় আসার সময় কর ফাঁ’কি দিয়েছিলেন নেইমার।

 

যে কারণে আগামী সপ্তাহেই তাকে স্পেনের আদালতের কা’ঠগড়ায় দাঁ’ড়াতে হবে। নেইমারের বি’রু’দ্ধে অভি’যোগ করেছে ব্রাজিলিয়ান ইনভেস্টমেন্ট ফার্ম ডিআইএস। বৃহস্পতিবার ১৩ অক্টোবর তারা জানিয়েছে, কর ফাঁ’কির অভি’যোগে তারা নেইমারের ৫ বছরের কা’রাদ’ণ্ডের শা’স্তির আবেদন করবে। শুধু নেইমারই নয়, অভিযু’ক্তের তালিকা আরও দীর্ঘ!

 

একই অভিযো’গের ভিত্তিতে আদালতের কা’ঠগড়া’য় দাঁ’ড়াতে হবে বার্সেলোনার তৎকালীন দুই সভাপতি হোসে মারিয়া বার্তেম্যু এবং সান্দ্রো রোসেলকেও। বাদ যাচ্ছেন না বার্সার তখনকার সভাপ’তি ওদিলিও রদ্রিগেজও।

 

মাম’লার অভি’যোগ পত্রে বলা হয়, নেইমার সান্তোসে থাকাকালীন সময়ে তার মোট মূল্যের ৪০ শতাংশের মালিক ছিলো ডিআইএস। কিন্তু বার্সেলোনায় আসার সময় নেইমার সেই অর্থ পরিশো’ধ করেনি।

 

এমনকি নেইমারের ট্রান্সফা’রের সঠিক মূ’ল্যও প্রকাশ করেনি বার্সেলোনা। এমন অ’ভিযো’গের বি’রু’দ্ধে ল’ড়তে প্রস্তুত নেইমার। নেইমারের আইনজী’বী বেকার ম্যাকেঞ্জি বিখ্যাত সংবাদমাধ্যম রয়টার্সকে জানান, তারা স্প্যানিশ আ’দালতের কাছে আবেদন জানাবেন, নেইমারের পরিবারের প্রতি পরিচালিত এই মাম’লায় যথেষ্ট সা’ক্ষী প্রমানের অ’ভাব রয়েছে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *