নোরা ফাতেহি এখন বিশ্বজু’ড়ে নজর কে’ড়ে আছেন তার নাচ আর অভিব্য’ক্তি দিয়ে। সে হিসেবে তার নাগা’ল ও সময় পাওয়া এখন বেশ কঠিনই। তবে অনেক আ’লাপ-আ’লোচনা শেষে নিশ্চিত হওয়া গেল, এবার সত্যিই ঢাকার ম’ঞ্চে উঠছেন নোরা। যদিও সময়টা খুবই স্ব’ল্প, মাত্র ৪০ মিনিট!

 

ঢাকার মঞ্চে ওঠা-নামার অ’নিশ্চয়’তা নিয়ে সম্প্রতি বাংলাদেশের মিডিয়ায় বেশ চ’র্চিত হয়েছেন নোরা। কারণটি হলো, ঢাকায় তার আসা-না আসার ধু’ম্রজাল নিয়ে। দুটি আয়োজক প্রতিষ্ঠান নোরাকে ঢাকার মঞ্চে তোলার ঘোষণা দিয়েছে। এরমধ্যে প্রথমটি সরকারি অনুমোদন পায়নি ড’লার সং’ক’টের অজুহাতে।

 

ভে’স্তে গেল আয়োজনটি। পরের আয়োজক নোরাকে ঢাকায় নামানোর সব চূ’ড়ান্ত করলেও প্রথম পক্ষ বা’গড়া বসায়। ঢাকা থেকে মুম্বাই নোরার ঠিকানায় লি’গ্যাল নো’টিশ পা’ঠায় প্রথম আয়োজক মিরর গ্রুপ। কারণ, নোরাকে দেওয়া অগ্রিম সম্মানী ফেরত পায়নি তারা।

 

অবশেষে সব জ’টি’লতা কা’টলো। নোরাকে আনতে চাওয়া দুই আয়োজক প্রতিষ্ঠানই এক হলো। ১৫ অক্টোবর রাতে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে নি’শ্চিত করেন ওমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃ’ত্তিকা স্বর্ণা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন নোরা ফাতেহির বি’রু’দ্ধে অ’ভিযো’গ আনা মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়াও।

 

যৌথ সং’বাদ সম্মেলনে তারা বলেন, ‘নোরা ফাতেহির বাংলাদেশ সফর নিয়ে যে ভু’ল বো’ঝাবু’ঝি হয়েছিল, তার সমাধান হয়েছে। তার ঢাকা সফর নিয়ে আর কোনও জ’টিল’তা নেই।’

 

আয়োজকরা জানান, ‘গ্লোবাল এসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর নোরা ফাতেহি বাংলাদেশে আসছেন। এদিন রাতে ঢাকার একটি কনভেনশন সেন্টারে আয়োজিত জ’মকা’লো ম’ঞ্চে তিনি নাচবেন। পো’শাক বদলাবেন তিনবার। এ ছাড়া পুর’স্কার বিতরণও করবেন।

 

জানা গেছে, সব মিলিয়ে ১৮ নভেম্বর রাতে ঢাকার ম’ঞ্চে নোরা থাকবেন ঘড়ির হিসাবে ৪০ মিনিট। এভাবেই তার স’ঙ্গে চু’ক্তি হয়েছে। এদিকে, সম্প্রতি ভি’ডিও বা’র্তায় নোরা ফাতেহি বাংলাদেশের ভ’ক্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আপনাদের সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি। আয়োজকরা জানান, নোরা ফাতেহির ম’ঞ্চে এদিন রাতে থাকছেন দেশি তারকারাও। তবে পুরো তা’লিকা এখনও চূ’ড়ান্ত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *