কাতারে এবার মোবাইল পেমেন্ট সেবা গু’গল পে চালু হয়েছে। কাতার সেন্ট্রাল ব্যাংক এক বি’জ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। সবার জন্য সহজ পেমেন্টের সুবিধা নিয়ে এই সেবা আনুষ্ঠানিকভাবে চালু করতে কাতারের ব্যাংকগুলো প্রয়োজনীয় সব পরীক্ষা ও যাচাই প্রক্রিয়া শেষ করেছে বলে জানায় কাতার সেন্ট্রাল ব্যাংক।

টুইটারে এক পোস্টে কাতার সেন্ট্রাল ব্যাংক জানায়, অ্যাপল পে ও স্যামসাং পে-র মতো বিশ্বব্যাপী ডিজিটাল ওয়ালেটগুলো এখন কাতারে গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে। ফলে ক্রেতারা খুব সহজে আধুনিক উপায়ে নিজেদের লেনদেনের বিল ও পেমেন্ট পরিশো’ধ করতে পারবেন।

বিশেষ করে আসন্ন ২০২২ কাতার ফিফা বিশ্বকাপ চলাকালে কাতারে আগত দর্শকরা ডিজিটাল পেমেন্ট সেবা ব্যবহারে স’ক্ষম হবেন। বিশ্বকাপ দর্শকদের কথা মাথায় রেখে কাতারের ব্যাংকগুলো দেশে গুগল পে সেবা চালু করার বিষয়ে বিবৃ’তি প্রকাশ করেছে।

এদিকে ২০ নভেম্বর কাতারে শুরু হচ্ছে ফুটবলের সবচেয়ে বড়ো আসর। বিশ্বকাপ চলাকালে নিরাপ’ত্তা সহায়তার জন্য ইসলা’মাবাদের সঙ্গে চু’ক্তি করবে দোহা। পাকিস্তান সেনাবাহিনীকে সেই চু’ক্তি করার বিষয়ে অনুমোদন দিয়েছে পাকিস্তানের মন্ত্রিসভা। চু’ক্তির আওতায় কাতারে সেনা পাঠাবে পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published.