কাতার বিশ্বকাপের দর্শকদের হায়া কার্ড সম্প’র্কিত বিভিন্নরকম সেবা দিতে কাতার জু’ড়ে দুটি হায়া কার্ড সেবা কে’ন্দ্র চালু করেছে কর্তৃপক্ষ। দুটি হায়া কার্ড সেবা কে’ন্দ্রের অন্যতম একটি দোহা এ’ক্সিবি’শন অ্যান্ড কনভেনশন সেন্টারে।

 

দোহা এ’ক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারের হায়া কার্ড সেবা কেন্দ্রটি প্রতি মিনিটে ৮০ জন গ্রাহককে সেবা দিতে প্র’স্তুত। এই সেবা কেন্দ্রে মোট ৮০টি কাউ’ন্টার রয়েছে।

 

রবিবার মিডিয়া প্রতিনি’ধিদের কাছে হায়া কার্ড সেবা কেন্দ্র সম্প’র্কে কথা বলেন সুপ্রিম কমিটির হায়া প্ল্যাটফর্মের নির্বাহী পরিচালক সাইদ আল কুওয়ারী। এ সময় তিনি বলেন, বিশ্বকাপের সকল টিকিটধারী দর্শ’কদের জন্য আ’টটি স্টেডিয়ামে প্রবেশ করতে ও ম্যাচ চলাকালীন বিনামূ’ল্যে গণপরিবহন ব্যবহার করতে হায়া কার্ড বা’ধ্যতামূলক।

 

এছাড়াও টুর্নামেন্টে আন্তর্জাতিক দর্শ’কদের জন্য এয়ারপোর্টে এ’ন্ট্রি পারমি’ট হিসাবে কাজ করবে হয়া কার্ড। দোহা এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারের হায়া কা’র্ড সেবা কেন্দ্রের পরিচালক হলো সাদ আল সুওয়াইদি।

 

সুওয়াইদির মতে এখন পর্যন্ত ১৫ থেকে ১৭ লাখ দর্শ’ক হায়া কার্ডের জন্য আবেদন করেছে। কাতারজু’ড়ে খো’লা দুটি হায়া কার্ড সেবা কেন্দ্রের একটি হলো দোহা এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারে অপরটি হলো আল সাদ স্পোর্টস ক্লাবের আলী বিন হামাদ আল আত্তিয়াহ এরেনায়।

 

দর্শকরা হায়া কার্ড সে’বাকেন্দ্রগুলোতে এসে হায়া কার্ড প্রি’ন্ট করতে পারবেন। যদিও প্রিন্ট করা হায়া কার্ড সাথে রাখা কাতার বিশ্বকাপের জন্য বা’ধ্যতামূল’ক নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *