কাতার বিশ্বকাপ শুরু হতে আর মাত্র বাকি ৮৭ দিন। এরই মধ্যে কাতার বিশ্বকাপের দর্শকদেরকে সুখবর দিল কাতারের প্রতিবেশী দেশ সৌদি আরব।

সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, আসন্ন কাতার বিশ্বকাপ উপলক্ষে যারা টি’কেট কিনেছেন এবং হায়া কার্ড পেয়েছেন, তারা খুব সহজে সৌদি আরব ভ্রমণের সুযাগ পাবেন।

এই সুবিধার ফলে কাতার বিশ্বকাপে আসা দর্শকরা খুব সহজে সৌদি আরবেও ঘুরে আসার সুযোগ পাবেন। ফলে যারা মুসলমান, তারা এই সুযোগে মক্কা-মদিনা ভ্রমণ ও ওমরাহ করে আসার সুযোগ পাবেন।

বিজ্ঞ’প্তিতে বলা হয়, কাতার বিশ্বকাপের হায়া কার্ড থাকলে বিশ্বকাপ শুরু হওযার ১০ দিন আগে থেকে এই কার্ড দিয়ে সৌদি আরবেও প্রবেশ করা যাবে। তবে সেজন্য খুব সহজে ইলেকট্রনিক ভিসার আবেদন করতে যাবে।

এই ইলেকট্রনিক ভিসার সুবিধা কেবলমাত্র বিশ্বকাপের হায়া কার্ডধারী’রাই পাবেন। কিভাবে আবেদন করতে হবে, তা যথাসময়ে জানানো হবে। এই হায়া কার্ড দিয়ে আবেদন করার পর যে ইলেকট্রনিক ভিসা পাওয়া যাবে, তাতে সর্বোচ্চ ৬০ দিন পর্যন্ত সৌদি আরবে থাকা যাবে।

ইলেকট্রনিক ভিসার মেয়াদ থাকাকালে যতবার খুশি ততবার সৌদি আরবে প্রবেশ করা যাবে। এই হায়া কার্ড দিয়ে সরাসরি ইলেকট্রনিক ভিসায় আবেদন করার জন্য কাতারে ঢোকার কোনো শর্ত থাকবে না। বরং সরাসরি নিজ দেশ থেকেও সৌদি আরবে আসা যাবে। তবে প্রত্যেক ব্যক্তিকে হেলথ ইন্সুরেন্স করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.