গাড়ি চালিয়ে কাতারের উদ্দেশ্যে দিয়েছেন ভারতের এক গৃহবধূ। আগামী মাসে শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপ কাছ থেকে দেখতে গাড়ি নিয়ে কাতারের উদ্দেশে রওনা দিয়েছেন ভারতের কেরালার বাসিন্দা নাজি নৌশি।

 

জানা গেছে ওই নারী ৫ সন্তানের মা। তিনি প্রচন্ড ফুটবল ভালোবাসেন। সংসারের হাজার কাজের মধ্যেও আর্জেন্টিনার খেলা থাকলে তিনি কাজ রেখে বসে পড়েন মেসির খেলা দেখতে।

 

ওই নারীর ভ্রমন যাত্রা শুরুর সময় এসেছিলেন কেরালার পরিবহণ মন্ত্রীও। পতাকা উরিয়ে তিনি নাজি নৌশির যাত্রার উদ্বোধন করেন। জানা যায়, ওই নারী কেরালা থেকে কোয়েম্বাটুর হয়ে তিনি মুম্বাই পৌঁছাবেন।

 

সেখান থেকে তিনি জাহাজে করে ওমান যাবেন। ওমান থেকে শুরু হবে তাঁর গাড়িতে করে যাত্রা। আরব, বাহরিন, কুয়েত এবং সৌদি আরব হয়ে তিনি কাতার পৌঁছাবেন।

 

নাজি নৌশি বলেন, আমার পরিকল্পনা হল কাতারে ১০ই ডিসেম্বর মধ্যে পৌছানো এবং বিশ্বকাপ ফাইনাল দেখা। আমি আর্জেন্টিনা আর মেসির অন্ধ ভক্ত। আশা করছি কাতারে আমার প্রিয় দল বিশ্বকাপ জিতবে।

 

ফুটবল বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র ৩০ দিন। এর মধ্যেই অনেক ফুটবল পাগ’ল হেঁটেও কাতারে রওনা দিয়েছেন। কিছুদিন আগে এক ভ’ক্ত সৌদি আরবের আবদুল্লাহ আলসুলমি একই কা’ন্ড ঘ’টিয়েছেন। নিজের বাড়িতে বসে একদিন টিভি শো দেখতে দেখতে মা’থায় এক দুঃসা’হসী চিন্তা আসে আবদুল্লাহর।

 

সেদিন টিভি শোতে কাতারের একজন সিনিয়র কর্মকর্তা বলেছিলেন, আসন্ন কাতার বিশ্বকাপে দর্শকদের জন্য থা’কবে একেবারেই ভিন্নরকম অভি’জ্ঞতা নেওয়ার সুযোগ। একথা শোনার পরেই আবদুল্লাহ ভাবেন- ‘যেভাবেই হোক, আমাকে কাতারে পৌঁ’ছাতেই হবে, সেটা পায়ে হেঁটে হলেও!’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *