কাতার ২০২২ ফিফা বিশ্বকাপ চলাকালে বিভিন্ন দেশ থেকে আগত বিদে’শি যাত্রীদের সেবা দিবে কারওয়া কো’ম্পানির পরিচালিত হাজারো বাস। এর মধ্যে বিশেষভাবে ৩৫০টিরও বেশি বাসে ওয়াইফাই সেবা প্রদান করবে উরিদু।

 

স’ম্প্রতি এই ঘোষণা দেন উরিদু কাতারের চিফ কমার্শিয়াল অফিসার শেখ নাসের বিন হামাদ বিন নাসের আল থানি। সং’শ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তরা জানান, বাসগুলোতে এমন ওয়াইফাই সংযোগ ফিফা কর্মকর্তা, খেলোয়াড় ও মিডিয়া কর্মীদের জন্য খুবই স’হায়ক হবে।

 

বিশেষ করে টুর্নামেন্ট ভেন্যুতে যাওয়ার সময় এবং সেখান থেকে ইন্টারনেটের মাধ্যমে সং’যুক্ত থাকার ক্ষে’ত্রে। শেখ নাসের বিন হামাদ আল থানির এই ঘোষণার সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কাতার ২০২২ ফিফা বিশ্বকাপের ব্যবস্থাপনা পরিচালক কলিন স্মিথ।

 

যাত্রীরা প্রতিটি বাসে উঠার সাথে সাথে যাতে দ্রুত ও সহজে ওয়াইফাই কানেকশন পান সেজন্য কুইক রেসপ’ন্স কোডের মতো প্রযুক্তি ব্যবহার করবে উরিদু।

 

উরিদু কাতার জানায়, পরিবহন-গ্রেড পরিচালিত ওয়াইফাই সেবা প্রদান করবে ৩০০টি বাস। উরিদুর ডেটা সেন্টারে হোস্ট করা রিয়েল টাইম ইউটিলাইজিং সিস্টেমের মাধ্যমে ওয়াইফাই সেবাগুলো পর্যবেক্ষণ ও পরিচালনা করা হবে।

 

জানানো  হয়েছে, বাসগুলোতে সংযোগ করা ওয়াইফাই দিয়ে যখন মিডিয়া প্রতিনিধিরা স্থানগুলির মধ্যে ভ্রমণ করবে। তখন তাদের ফাইল এবং ভিডিও সামগ্রী আপলোড করতে এবং সম্প্রচার শেয়ার করতে সক্ষম হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *