কাতারে ট্রাফিক আইন অমান্য করলেই দেখতে পাবে ট্রাফিক পুলিশ

কাতারে সাম্প্রতিক সময়ে আগের চেয়ে বেশি সত’র্ক অবস্থান গ্রহণ করেছে ট্রাফিক পুলিশ। বিশেষ করে কাতারে ২০২২ ফিফা বিশ্বকাপ শুরুর আগে সব ধরণের ট্রা’ফিক অপরা’ধ পুরোপুরি নিয়ন্ত্র’ণে আনতে চায় কর্তৃপ’ক্ষ।

 

এজন্য বিভিন্নরকম প্রস্তুতির পাশাপাশি কাতারের বিভিন্ন রা’স্তা, গোলচত্তর ও চৌরাস্তায় স্থা’পন করা হয়েছে বিপুলসং’খ্যক নতুন রাডার ও আধুনিক ক্যা’মেরা।

 

কাতারে বিভিন্ন এলাকায় ট্রা’ফিক অপরা’ধ নিয়ন্ত্রণে এসব নতুন রা’ডার ও ক্যা’মেরার পাশাপাশি এবার সক্রিয় ভূমিকা রাখবে নতুন প্রযু’ক্তির বিভিন্ন ড্রো’ন।

 

এক বিবৃ’তিতে এই তথ্য নিশ্চিত করেছে কাতার ট্রাফিক বিভাগ। ড্রো’নগুলো আকাশে উড়’ন্ত অবস্থায় নজর রাখবে কাতারের বিভিন্ন রাস্তায় চল’মান গাড়ির গতিবিধির উপর।

 

এসময় কোনো গাড়ি যদি কাতারের আ’ইন অ’মান্য করে সেটি ড্রো’নের মাধ্যমে সরাসরি দেখতে পাবে ট্রাফিক পুলিশ। টুইটারে এক ভি’ডিও পোস্টে ট্রাফিক পুলিশ জানায়, ড্রোনগুলো পি’ক আওয়ারে ট্রাকের চলাচল, নিরাপদ কার্যক্রম নিশ্চিত।

 

অননুমো’দিত এলাকায় প্রবেশ ও নির্ধারিত লেনে অনুসরণ করছে কি না সেটি পর্যবে’ক্ষণ করবে। যারা ট্রাফিক আইন অ’মান্য করবে, তাদের বিরু’দ্ধে ক’ঠোর ব্যবস্থা গ্রহণের হু’শিয়ারি দিয়েছে ট্রাফিক পুলিশ।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *