প্রতিদিন চলবে ৫০০ ফ্লাইট, ১৮টি গন্তব্যের ফ্লাইট তুলে নিলো কাতার এয়ারওয়েজ

বিশ্বকাপ ফুটবল উপল’ক্ষে কাতারে ভ্রমণ করবে লাখ লাখ পর্যট’ক। সেটা মাথায় রেখে কাতার বিমান কর্তৃপ’ক্ষ কমিয়ে এনেছে তাদের অন্যান্য দেশের স’ঙ্গে ফ্লাইট। শুধু যারা বিশ্বকাপে অংশ নেবে সেসব দেশের পর্যটকদের জ’ন্য করা হয়েছে ব্যবস্থা।

 

বা’ড়ানো হয়েছে ফ্লাইট। চার্টার ফ্লাইট ও প্রাইভেট জে’টের ব্যবস্থাও থাকছে পর্যটকদের জন্য। ফুটবল বিশ্বকাপ শুরুর আর মাত্র এক মাস বাকি। এরই মধ্যে আয়োজক দেশ কাতার সে’রে ফেলেছে তাদের সব রকম প্রস্তুতি।

 

৫ কনফেডারেশনের মোট ৩২ টি দল প্র’তিদ্ব’ন্দ্বিতা করবে কাতার বিশ্বকাপে। এই ৩২ দলের ফুটবলার থেকে শুরু করে কো’চিং স্টাফ, ঊর্ধ্বতন কর্মকর্তা সবাই যাবেন কাতারে। এমনকি এসব দেশের প’র্যটকরাও ভি’ড় করবেন দেশটিতে।

 

তাই তাদের ভ্রমণ নি’শ্চিত করতে দেশটির বিমান কর্তৃপ’ক্ষ কমিয়ে এনেছে অন্যান্য ফ্লাইট। কাতার বিমানের প্রধান নির্বাহী আকবর আল বাকের বলেন, ‘বিশ্বকাপ উপলক্ষে কাতার ভ্রমণ করতে যেসব প’র্যটক আসবেন তাদের জন্য হামাদ ইন্টারন্যাশনালে নতুন ফ্লাইট চালু করা হচ্ছে।

 

এ জন্য কমিয়ে ১৮টি গন্তব্যের ফ্লাইট আমরা তুলে নিয়েছি। অন্যান্য দেশের স’ঙ্গে কাতারের যোগাযোগব্যবস্থা র’ক্ষার চেয়ে আমাদের কাছে এখন বেশি গুরুত্বপূর্ণ হলো, এবার বিশ্বকাপে যারা অংশ নিতে যাচ্ছে, সেসব দেশের পর্যটকরা যেনো সহজেই কাতার আসতে পারে।’

 

বিশ্বকাপ উপলক্ষে দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে অ’পারেট করা হচ্ছে দুই ধরনের ফ্লাইট। যেখানে পর্যট’কদের জন্য থাকবে দৈনিক ৫০০ ফ্লাইটের ব্যবস্থা। এর বাইরেও থাকছে চার্টার ফ্লাইট ও প্রাইভেট জে’টের ব্যবস্থাও। হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরের সিওও বদর মোহাম্মেদ আল মীর বলেন, ‘দোহা ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে আমরা দুই ধরনের ফ্লাইট অ’পারেট করছি।

 

একটা শাটেল ফ্লাইট আরেকটা চার্টার। শা’টেল ফ্লাইটে দিনে প্রায় ৫০০ ফ্লাইট থাকবে। আর চার্টারে এখনো অনেক আবেদন পড়ছে। আমরা সব পেলে একটা চূ’ড়ান্ত তালিকা তৈরি করব। এরপর ঘোষণা করব ফ্লাইটের সূচি। বিশ্বকাপ উপলক্ষে কাতারে প্রায় ১২ লাখ পর্যটক ভ্রমণ করবে বলে প্রত্যাশা আয়োজকদের।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *