কাতার বিশ্বকাপ দোরগো’ড়ায়, ক্লাব ফুটবলের ব্যস্ত সূচিতে একের পর এক ফুটবলার পড়ছেন চো’টে, এর মধ্যে বিশ্বকাপ থেকে বিদা’য় ঘ’ণ্টা বেজে গেছে বেশ ক’জন ফুটবলারের।

 

তাদের একজন ডিয়োগো জোটা, ১৮ অক্টোবর নিশ্চিত হয়েছে, পর্তুগালের উই’ঙ্গার জোটার এবারের বিশ্বকাপে খেলা হচ্ছে না। ম্যান সিটির বিপ’ক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন কাফে, সেটাই ছি’টকে দিয়েছে জোটাকে।

 

নিশ্চিত করেছেন লিভারপুল কোচ ক্লপ নিজেই। তালিকায় আছেন এনগোলো কান্তে। ২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের বিশ্বকাপ জয়ে বড় অবদান ছিল চেলসির এই মিড ফিল্ডারের। তবে এই মৌসুমের শু’রু থেকেই ভু’গছেন চো’টে। সর্বশেষ মাঠে নেমেছিলেন গত আগস্টে।

 

চেলসি কোচ গ্রাহাম পটার জানিয়েছেন, হ্যামস্ট্রিং চো’টে তার খেলা হচ্ছে না এবারের বিশ্বকাপে। চেলসির ইংলিশ রাইটব্যা’ক রিস জেমস-এরও কাতার বিশ্বকাপে খেলা হচ্ছে না। চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানের বিপ’ক্ষে ম্যাচে পাওয়া চো’ট ছি’টকে দিয়েছে তাকে।

 

যদিও কাগজে কলমে এখনো সে’রে ও’ঠার সম্ভাবনা আছে তার, তবে সেটা খুব ক্ষী’ণ। জোসে মরিনহো বলে দিয়েছেন, এই বছর রোমার হয়ে আর মাঠে নামা হচ্ছে না আর্জেন্টাইন প্লেমেকার পাউলো দিবালার।

 

এখনো বিশ্বকাপ থেকে অফিসিয়ালি ছি’টকে যাননি, লিওনেল স্কালোনি তার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন বলে জানা গেছে। তবে দিবালার মাসল ইনজু’রি বিশ্বকাপের আগে সেরে ওঠার সম্ভা’বনা খুব ক্ষী’ণই বলা যায়।

 

বার্সেলোনার ঊরুগুইয়ান ডিফেন্ডার রোনাল্ড আরাউহোরও বিশ্বকাপ স্ব’প্ন শেষ। সেপ্টেম্বরে চোট পাওয়ার পর সা’র্জারি করিয়েছেন, সেরে ওঠা হবে না বিশ্বকাপের আগে। মেক্সিকোর স্ট্রাইকার রাউল হিমেনেজও চো’ট পেয়ে মাঠের বাইরে।

 

মেক্সিকো কোচ অবশ্য বলেছেন, তার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করবেন তিনি। এছাড়া বড় তারকাদের মধ্যে চো’টে আছেন পল পগবা, ডি মারিয়া, রিচার্লিসন। তবে তাদের বিশ্বকাপে খেলার সম্ভাবনা প্রবল বলেই জানা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *