কাতারে আগামী মাস থেকে এক মিনিটের জন্যও বন্ধ করা হবেনা সুক ওয়াকিফ

২০ নভেম্বর থেকে শু’রু হতে যাওয়া কাতার বিশ্বকাপ চলাকালে দিন-রাত ২৪ ঘন্টা খোলা থাকবে সুক ওয়াকিফ। এমন সি’দ্ধান্ত নিয়েছে সুক ওয়াকিফ পরিচালনা কমিটি।

 

ফলে বিশ্বকাপ দেখতে আসা দ’র্শকরা যে কোনো সময়ে সুক ওয়াকিফে গিয়ে আন’ন্দময় সময় কা’টানোর পাশাপাশি কোনাকাটা ও খাওয়া-দাওয়ার সুযোগ পাবেন।

 

সুক ওয়াকিফ কাতারের রাজধানী দোহায় অব’স্থিত অন্যতম সেরা দর্শনীয় প্রাচীন বাজার ও পর্যটন কেন্দ্র হিসেবে বেশ জনপ্রিয়।সুক ওয়াকিফের পক্ষ থেকে জানানো হয়েছ, ২৪ ঘন্টা খোলা রাখার জন্য ইতোমধ্যে কর্মী সংখ্যা বাড়ানো হয়েছে।

 

দোকানগুলোতে চলছে ব্যা’পক প্র’স্তুতি। সুক ওয়াকিফ কাতারের একটি প্রধান পর্যটন ল্যা’ন্ডমার্ক। এই অঞ্চলের সবচেয়ে বিখ্যাত ঐতিহ্যবাহী লোক বাজারগুলির মধ্যে একটি এবং স্টলে বিভিন্ন ঐতিহ্যবাহী পণ্য ব্যবসা করে।

 

যেখানে মালিকরা সেগুলি প্রদ’র্শন করে এবং দর্শকদের কাছে বিক্রি করে। মরুভূমিতে ঘেরা কাতারে এখন রো’মাঞ্চের ছড়াছ’ড়ি। প্রথমবারের মতো বিশ্বকাপ আয়োজনকে ঘিরে এখন পুরোদস্তুর ব্যস্ত সময় কা’টাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি।

 

বিশ্বের নানা প্রান্তের প্রায় ১২ লাখ অতিথিকে স্বাগত জানাতে তোড়জো’ড় চলছে মরু উপত্যকায়। সাজিয়ে তো’লা হচ্ছে রঙিন আলোয়। এতসব আয়োজন ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপকে ঘিরে। আর মাত্র ২৭ দিন পরই যে পর্দা উঠবে বিশ্বকাপের ২২তম সংস্করণের!

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *