প্রতি ঘন্টায় প্রায় ৬ হাজার যাত্রী ব্যবহার করতে পারবে কাতারের বিমানবন্দর

আর ২৮ দিন পর শুরু হবে ফুটবলের সবচেয়ে বড় আসর ফিফা কাতার বিশ্বকাপ। চলতি বছর ফিফা বিশ্বকাপ চলাকালীন এবং তার আগে কাতারের বিমানবন্দরগুলো প্রতি ঘন্টায় প্রায় ৫ হাজার ৭০০ যাত্রী ব্যবহার করবে।

 

আল-কাস চ্যানেলে আল-মজলিস প্রোগ্রামে একটি সাক্ষাৎকারে বিমানবন্দরে আগমন এবং প্রস্থানের সিনিয়র ম্যানেজার সালেহ আল-নিসফ এটি নিশ্চিত করেছেন।

 

আল-নিসফ জানিয়েছেন, হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর আগমনের পরিপ্রেক্ষিতে প্রতি ঘন্টায় ৩,৭০০ জন যাত্রী ব্যবহার করবে। যাত্রীরা আসার পর পরিবহন বিকল্প যেমন বাস, মেট্রো এবং ট্যাক্সি – উবার এবং কারিম ব্যবহার করবে।

 

অন্যদিকে, দোহা আন্তর্জাতিক বিমানবন্দর এটি প্রতি ঘন্টায় দুই হাজার যাত্রী পাবে বলে আশা করা হচ্ছে। আল-নিসফ জানিয়েছেন, দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে শাটল বাস ছাড়াও বাস এবং ট্যাক্সি পরিষেবা থাকবে যা আগত যাত্রীদের নিকটতম মেট্রো স্টেশনে নিয়ে যাবে।

 

কাতারে এখন রোমাঞ্চের ছড়াছ’ড়ি। প্রথমবারের মতো বিশ্বকাপ আয়োজনকে ঘিরে এখন পুরোদ’স্তুর ব্য’স্ত সময় কা’টাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। বিশ্বের নানা প্রান্তের প্রায় ১২ লাখ অতিথিকে স্বাগত জানাতে তোড়জোড় চলছে ম’রু উপত্যকা’য়।

 

সাজিয়ে তোলা হচ্ছে র’ঙিন আ’লোয়। এতসব আয়োজন ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপকে ঘিরে। আর মাত্র ২৮ দিন পরই যে পর্দা উঠবে বিশ্বকাপের ২২তম সংস্ক’রণের।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *