আবুধাবিতে ট্রাফিক জরিমানায় ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন মোটর চালকরা

আবুধাবি পুলিশ একটি নতুন সচে’তনতামূলক প্রচারণা শুরু করেছে যারা ট্র্যাফিক অ;পরা’ধ করেছে এমন মোটরচালকদের ট্র্যাফিক জরিমা’না এবং যানবাহন পুনর্নবীকরণের প্রাথমিক অর্থ প্র’দানের জন্য ছা’ড়ের উদ্যোগ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে।

 

বুধবার জা’রি করা একটি বিবৃ’তিতে, পুলিশ বলেছে যে মোটর চালকরা অ’পরা’ধ করার দুই মাসের (৬০ দিনের) মধ্যে ট্রা’ফিক জরিমা’না পরিশো’ধ করলে ৩৫ শতাংশ ছাড় এবং এক বছরে ২৫ শতাংশ ছাড় দেওয়া হয়।

 

আবুধাবি পুলিশের ট্রাফিক ও প্যাট্রোল ডিরেক্টরেটের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ ধহি আল হুমাইরি বলেছেন, এই প্রচারণার ল’ক্ষ্য হল যানবাহন মালিকদের ট্রা’ফিক ল’ঙ্ঘন জ’রিমা’না প্রদানে উদ্বু’দ্ধ করা, ট্রাফিক জরিমা’না দ্রুত পরিশো’ধের সুবিধা সম্পর্কে জনসচে’তনতা বৃদ্ধি করা এবং ক্লিয়ারিংয়ে বিল’ম্বের পরিণতি।

 

“এই ড্রাইভটি সেই সুযোগ-সুবিধা এবং চ্যানেল সম্পর্কে জনসচেত’নতা বাড়ায় যার মাধ্যমে তারা ট্রাফিক জরি’মানা দিতে পারে,” তিনি বলেন। অফিসার ব্যাখ্যা করেছেন যে বাহিনী ট্রাফিক লঙ্ঘ’নের অর্থ প্রদানের জন্য বেশ কয়েকটি চ্যানেল চালু করেছে, যার মধ্যে রয়েছে আবুধাবি সরকারের ডিজিটাল চ্যানেল “Tamm”, পুলিশের গ্রাহক পরিষেবা এবং সুখ প্ল্যাটফ’র্মের মাধ্যমে সরাসরি অর্থ প্রদান এবং পাঁচটি ব্যা’ঙ্কের সহযোগিতায় ব্যাঙ্কগুলির মোবাইল অ্যা’প্লিকেশনগুলির মাধ্যমে।

 

সংযুক্ত আরব আমিরাত এর মধ্যে রয়েছে আবুধাবি কমার্শিয়াল ব্যাংক (এডিসিবি), আবুধাবি ইসলামিক ব্যাংক (এডিআইবি), ফার্স্ট আবুধাবি ব্যাংক (এফএবি), মাশরেক আল ইসলামী এবং এমিরেটস ইসলামিক ব্যাংক। ব্যাংক পরিষেবা পেতে, ড্রাইভারদের অবশ্যই এই ব্যাংকগুলোর একটি দ্বারা জা’রি করা ক্রে’ডিট কার্ড থাকতে হবে৷

 

গাড়ি চালকদের সরাসরি ব্যাংক এর সাথে যোগাযোগ করতে হবে, বুকিং হওয়ার তারিখ থেকে দুই সপ্তাহের বেশি নয়, কিস্তিতে ট্রাফিক জরিমা’না পরিশো’ধের অনুরো’ধ করতে। “পরিষেবাটি আবুধাবি পুলিশ সার্ভিস সেন্টার এবং ডিজিটাল চ্যানেল যেমন ওয়েবসাইট এবং স্মার্ট ফোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে জরিমা’না প্রদানের অনুমতি দেয়, কোন সু’দ ছাড়াই এক বছরের কি’স্তি সিস্টেমের সাথে,” পুলিশ আগে বলেছিল।

 

কর্তৃপক্ষ জনসাধারণকে কি’স্তি সুবিধার সুবিধা নেওয়ার আহ্বান জানিয়েছে কারণ এটি অনেক গাড়িচালকের জন্য সহজ এবং সুবিধাজনক ছিল। পুলিশ অনুসারে, পরিষেবাটির লক্ষ্য সারা বছর ধরে কিস্তিতে ট্রাফিক ল’ঙ্ঘনের জরি’মানা পরিশো’ধ করে চালক এবং যানবাহন মালিকদের জীবন সহজ করা।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *