কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানির সাথে বিদায়ী সাক্ষা’ত করেছেন বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন। বৃহস্পতিবার সকালে দিওয়ানে আমিরিতে আমিরের সাথে এই সাক্ষা’ত করেন বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত।

 

২ বছর দায়িত্ব পালন শেষে খুব শিগ’গিরই তিনি চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে যোগ দেবেন। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানি নতুন কর্মস্থ’লে রাষ্ট্রদূতের সাফ’ল্য কামনা করেন।

 

এসময় কাতার ও বাংলাদেশের মধ্যকার সম্প’র্কের কথাও আ’লোচনা করেন আমির। এর আগে ২০২০ সালে কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে যোগদা’ন করেছিলেন মো. জসীম উদ্দিন। তিনি ১৯৯৪ সালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন।

 

১৩তম বিসিএস পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা এই কূ’টনীতিক জীবনে তিনি বাংলাদেশের বিভিন্ন গুরুত্ব’পূর্ণ মি’শনে দায়িত্ব পালন করেন। কাতারে দায়িত্ব পালনকালে রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন কাতার সরকারের সহযোগিতার জন্য আমিরকে ধন্যবাদ ও কৃতজ্ঞ’তা জানান।

 

রাষ্ট্রদূত মো. জসিম উদ্দীন চীনে বাংলাদেশের বর্তমান রাষ্ট্রদূত মাহবুব উজ জামানের স্থলাভিষি’ক্ত হবেন। এর আগে বাংলাদেশ সরকার চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে মাহবুব উজ জামানকে নিয়োগ দেয় ২০১৯ সালে।

 

কাতারে বাংলাদেশের নতুন রা’ষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পেয়েছেন ইথিওপিয়ায় বর্তমান বাংলাদেশি রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম। নভেম্বরের প্রথম সপ্তাহে তিনি দায়িত্ব নেবেন বলে আশা করা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *