কয়েক সপ্তাহ পরেই শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ। বিশ্বকাপের খেলা দেখতে আসা প্রত্যেকের জন্য হায়া কার্ড বাধ্যতামূলক করে দিয়েছে কাতার। কাতারে খেলা দেখতে আসার পর এই হায়া কার্ড দর্শকদের জন্য বিভিন্নরকম সুযোগ-সুবিধা নিশ্চিত করবে।

 

ইতিমধ্যে হায়া কার্ডধারী ব্যক্তিরা বিভিন্ন সুযোগ-সুবিধা পেতে শুরু করেছেন। কাতার ফিফা বিশ্বকাপের সময় হায়া কার্ডধারীদের বিনামূল্যে মাল্টিপল এন্ট্রি ভিসা দেওয়া হবে বলে ঘোষণা করেছে ওমান।

 

কাতার থেকে ওমানে প্রবেশের জন্য বিশ্বকাপ ভিসার আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে চালু করে দিয়েছে। ওমানের সালতানাত আজ বৃহস্পতিবার ঘোষণা করেছে, তারা কাতার ফিফা বিশ্বকাপ হায়া কার্ডধারীদের ওমানে স্বাগত জানায়।

 

শুধুমাত্র হায়া কার্ডধারীরা বিনামূল্যে মাল্টিপল-এন্ট্রি ভিসা পাবেন। এই ভিসা যা ৬০ দিনের জন্য বৈধ হবে। তবে এটি ই-ভিসা, ওয়েবসাইটের মাধ্যমে দুইবার বাড়ানো যাবে।

 

যেকোনো হায়া কার্ডধারী ওমানে বসবাসকারী তার আত্মীয়দের সাথে থাকতে আবেদন করতে পারবেন। আজ বৃহস্পতিবার ওমানের সালতানাত অফিসিয়াল ঘোষণায় জানায়: “রয়্যাল ওমান পুলিশ হায়া কার্ডের ধারীদের ওমান প্রবেশের জন্য বিশ্বকাপ ভক্তদের ভিসার জন্য আবেদন জমা দেওয়ার প্রক্রিয়া উদ্বোধন করেছে।

 

বিশ্বকাপ সফল করতে কাতারের প্রচেষ্টাকে সমর্থন করুন এবং মাস্কাটকে একটি প্রধান শহর হিসাবে উন্নীত করুন যা বিশ্বকাপ ভক্তদের গ্রহণ করতে এবং তাদের একটি সুবিধাজনক এবং ব্যতিক্রমী অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম।”

 

কিভাবে বিশ্বকাপ ভিসার জন্য আবেদন করবেন: দর্শকদের ওমানের ই-ভিসা ওয়েবসাইটে (evisa.rop.gov.om) আবেদন করতে হবে। আবেদন করার সময় ফ্লাইট টিকিটের বিশদ বিবরণ, ছবি, পাসপোর্ট কপি এবং ওমানে হোটেল রিজার্ভেশনের নিশ্চিতকরণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *