কাতারের দুই বিমানবন্দরে পার্কিং চার্জ নির্ধারণ, প্রথম ৩০ মিনিটের পর দিতে হবে ১০০ রিয়াল

কাতারের হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর এবং দোহা আন্তর্জাতিক বিমানবন্দর গত ১ নভেম্বর কা’র্বসাইড অ্যা’ক্সেস সীমাব’দ্ধ করা হয়েছে। গত সোমবার বিমানবন্দর কর্তৃপক্ষ এই ঘোষণা দেয়।

 

ফিফা বিশ্বকাপ চলাকালীন কাতারে আসা সমস্ত যাত্রী এবং দর্শকদের নিরাপ’ত্তা, এবং আরামদায়কভাবে চলাচল করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিমানবন্দর থেকে একটি যৌথ প্রেস বিজ্ঞ’প্তিতে বলা হয়েছে।

 

বিজ্ঞপ্তি অনুসারে, আগমন এবং প্রস্থান কার্বসাইডে প্রবেশাধিকার শুধুমাত্র অনুমো’দিত যানবাহনগুলিতে অ্যা’ক্সেসযোগ্য হবে। যেগুলো হলোঃ মোওয়াসালাতের লিমোজিন এবং ট্যাক্সি, কম চলাফেরার ব্যক্তিদের জন্য অনুমোদিত যানবাহন, কাতার এয়ারওয়েজের প্রথম এবং বিজনেস ক্লাস যাত্রী পরিবহনকারী যানবাহন এবং নির্বাচিত বিমানবন্দর বাস শা’টল।

 

ব্যক্তিগত যানবাহনগুলি শুধুমাত্র হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর এবং দোহা আন্তর্জাতিক বিমানবন্দরের কার পার্ক এড়িয়ায় যাত্রীদের নামাতে এবং তুলতে সক্ষ’ম হবে৷

 

নিম্নলিখিত গাড়ী পার্ক চার্জ প্রযোজ্য হবেঃ

হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে স্বল্পমেয়াদী গাড়ি পার্ক: সর্বোচ্চ ত্রিশ মিনিটের জন্য ২৫ কাতারি রিয়াল। এরপর প্রতি ১৫ মিনিটের জন্য ১০০ কাতারি রিয়াল।

 

হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে লং টার্ম কার পার্ক: সর্বোচ্চ ৬০ মিনিটের জন্য ২৫ কাতারি রিয়াল। এরপর প্রতি ১৫ মিনিটের জন্য ১০০ কাতারি রিয়াল। গাড়ি পার্ক থেকে হামাদ বিমানবন্দরে টার্মিনাল পর্যন্ত কমপ্লিমেন্টারি শাটল বাস পাওয়া যায়।

 

দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে আগমনের গাড়ি পার্ক: সর্বোচ্চ ৩০ মিনিটের জন্য ২৫ রিয়াল। এরপর প্রতি ১৫ মিনিটের জন্য ১০০ রিয়াল।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *