কাতারে অন্যান্য সময়ের ম’তো চলতি বছরও চালু হতে যাচ্ছে স্থানীয় কৃষি বাজার। ৩ নভেম্বর বৃহস্পতিবার থেকে এসব মৌ’সুমী বাজার চালু করা হবে বলে জানিয়েছে বালাদিয়া মন্ত্রণালয়।

 

কাতারের কৃষি খাতের প্রতিনিধি’ত্ব করে এসব বাজার। তাই বালাদিয়া মন্ত্রণালয় কাতারের জনগণকে স্থানীয় কৃ’ষি পণ্য ক্রয়ের আহবান জানিয়েছে।

 

মন্ত্রণালয়ের প’ক্ষ থেকে জানানো হয়, কাতারে থাকা সবাই যেন সরাসরি কাতারি খামার থেকে তাজা স্থানীয় শাকসবজি কিনতে পারে এবং এর মাধ্যমে কাতারে জা’তীয় পণ্যকে সমর্থ’ন করেন, সেজন্য এমন উদ্যো’গ নেওয়া হয়েছে।

 

প্রতি বছরই কাতারের জনসাধারণকে স্থানীয় পণ্য কেনার ব্যা’পারে উ’ত্সা’হিত করতে স্থানীয় কৃষি বাজারগুলো চালু করা হয়। প্রতিযোগিতামূলক মূ’ল্যে খামারের তাজা পণ্য কেনাবেচা করতে কাতারজুড়ে পাঁচটি শীতকালীন বাজার চালু করা হচ্ছে।

 

এই পাঁচটি শীতকালীন বাজার হলো: আল মাজরুয়া, আল খোর-আল যাখিরা, আল ওয়াকরাহ, আল শেহানিয়া ও আল শামাল। আল মাজরুয়া, আল খোর-আল যাখিরা ও আল ওয়াকরাহ ইয়ার্ডগুলো সপ্তাহের প্রতিদিন খোলা থাকবে।

 

এগুলো প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্য’ন্ত খোলা থাকবে। তবে আল শেহানিয়া ও আল শামাল বাজারগুলো সপ্তাহে তিনদিন খোলা থাকবে। বৃহস্পতি, শুক্র ও শনিবার সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *