টিকিট ছাড়াই আগামী মাস থেকে কাতারে প্রবেশ করতে পারবেন দর্শকরা

ফিফা বিশ্বকাপের জন্য যারা ম্যাচের টিকিট কিনেনি তাদের টুর্নামেন্টের গ্রুপ পর্বের পরে কাতারে প্রবেশের অনুমতি দেওয়া হবে।আজ বৃহস্পতিবার দোহায় কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এমন তথ্য জানিয়েছেন।

 

তিনি বলেন, কাতারের টিকিটবিহীন ভ’ক্তরা ফিফা বিশ্বকাপের গ্রুপ পর্বের স’মাপ্তির পর কাতারে প্রবেশ করতে পারবে। চলতি বছরের ২ ডিসেম্বর থেকে কাতারে টিকিটবিহীন ভ’ক্তরা কাতারে ঢুকতে পারবে।

 

স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বিশ্বকাপ নিরাপ’ত্তা বাহিনীর অফিসিয়াল মুখপাত্র জাবর হামুদ জাবর আল নুয়াইমি বলেন, টিকেটবিহীন ভ’ক্তরা আজ থেকে তালিকাভুক্ত প্রয়োজনীয়তা অনুসারে হায়া প্ল্যাটফর্ম বা হায়া মোবাইল অ্যা’পের মাধ্যমে কাতারে প্রবেশের জন্য তাদের হায়া কার্ডের জন্য আবেদন করতে পারবেন।

 

কাতার ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বরের মধ্যে ফিফা বিশ্বকাপের আয়োজক। আরব বিশ্বের প্রথমবারের মতো ফিফা বিশ্বকাপ কাতারে ১৭ লাখের বেশি লোক নিয়ে আসবে বলে আশা করছে।

 

কর্নেল নুয়াইমি বলেন, “নিরাপ’ত্তার ক্ষেত্রে কাতার মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকার শীর্ষে। বিভিন্ন দেশ এবং আন্তর্জাতিক সংস্থার সাথে চু’ক্তি স্বা’ক্ষরিত হয়েছে, যা টুর্নামেন্টের নিরাপত্তায় একটি বা’স্তব সংযোজন গঠন করেছে।

 

কাতারের স্বাস্থ্য মুখপাত্র ডক্টর ইউসুফ আল মাসলামানি বলেছেন, কাতার বিশ্বকাপে ভ’ক্তদের জরুরি চিকিৎসা সহায়তার জন্য চারটি হামাদ মেডিকেল কলেজ হাসপাতাল বরাদ্দ করেছে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *