কাতারে যাওয়া ফুটবলারদের স্ত্রী ও বান্ধবীদের জন্য প্রমোদতরীতে থাকছে নানা আয়োজন

কাতারে বিশ্বকাপ খেলতে যাওয়া ফুটবলারদের পরিবারের জন্য ব্যব’স্থা করা হয়েছে বিলাসবহুল প্রমোদতরী। যেখানে থাকার নূন্যতম ভাড়া প্রায় ৫৫ হাজার ৭৪৭ টাকা। মূলত বিশ্বকাপকে ঘিরে কাতারে পাড়ি জমানো এত মানুষের থাকার জায়গার অভাবেই এই ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ।

 

মরুর বুকে কাতার বিশ্বকাপ। যে কারণে রূ’পকথার সাজে সেজেছে স্বাগতিক কাতার। আসর রাঙাতে এরইমধ্যে দেশটিতে পাড়ি জমাতে শুরু করেছে অংশগ্রহণকারী ৩২ দেশের ফুটবলাররা। তাদের উৎ’সাহ দিতে তাদের সঙ্গে থাকবেন তাদের স্ত্রী ও বান্ধবীরা।

 

তবে থাকা হবে না একসাথে। আর সেজন্যই ইংলিশ ফুটবলারদের স্ত্রী-বান্ধবীদের জন্য ভা’ড়া করা হয়েছে বিশাল এক প্রমোদতরী। সেই প্রমোদতরীর নাম ‘এমএসসি ওয়ার্ল্ড ইউরোপা’। বিনোদনের সব রকম র’সদ থাকছে বিলাসবহুল প্রমোদতরীটিতে।

 

কাতারের দোহা বন্দরে নো’ঙর করা থাকবে জাহাজটি। সেখানেই থাকবেন ফুটবলারদের স্ত্রী এবং বান্ধবীরা। ১১,৪৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ জাহাজে বাচ্চাদের জন্য এ’কাধিক বিনোদনের ব্যবস্থা রয়েছে।

 

খেলাধুলার মধ্যে রয়েছে বাস্কেটবল, বাম্পার কার, রোলার ডি’স্কো রি’ঙ্ক খেলার ব্যবস্থা। আছে একাধিক সেলুন, বুটিক, রেঁস্তরা ও পানশালা।কাতারে ম’দ্যপা’ন নিয়ে বাধ্যবা’দকতা থাকলেও এ প্রমোদতরীতে নি’শ্চিন্তে ম’দ্যপা’ন করতে পারবেন তারা।

 

প্রমোদতরীটির প্রতিটি কেবি’নে ডাবল বেড ও বা’ঙ্কের ব্যবস্থা রয়েছে, সেখানে অনায়াসে চার জন ভাল করে ঘুমো’তে পারবেন। কিন্তু এ কেবিনে ন্যূ’নতম চার রাত কা’টাতে হলে রাতপিছু খরচ পড়বে ৫৫ হাজার ৭৪৭ টাকা। রয়েছে আরও বিলাসবহুল কেবিন।

 

বিশ্বকাপ চলাকালীন এ জাহাজে যেতে পারবেন না ফুটবলাররা। বিশ্বকাপে ফুটবলারদের স্ত্রী ও প্রেমি’কাদের নিয়ে যে কোনো ধরনের অ’প্রী’তিকর ঘটনা এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *