মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের এক হোটেল কর্মী জ্যা”কপট লটারিতে আড়াই কোটি দিরহাম জয়ী হয়েছেন। যা বাংলাদেশি প্রায় ৬৯ কোটি টাকা। আবু ধাবির বিগ টিকেট ড্র’তে জয়ী এই হোটেল কর্মী ভারতীয় বংশোদ্ভূ’ত আমিরাতি প্রবাসী।

 

আমিরাতের ইংরেজি দৈনিক গালফ নিউজ বলছে, আবুধাবি বিগ টিকেট ড্র জয়ীর নাম সাজে’শ এনএইচ। ৪৭ বছর বয়সী এই ব্যক্তি দুবাইয়ের কা’রামা এলাকার ইকাইস রেস্তোরাঁয় ক্রয় ব্যবস্থাপক হিসেবে কর্মরত আছেন। তিনি আবু ধাবি বিগ টিকে’ট ড্রয়ের সিরিজ ২৪৫ এর গ্র্যান্ড পুরস্কার জিতেছেন।

 

পুরস্কারের অর্থ হিসেবে তিনি পেয়ে’ছেন আড়াই কোটি দিরহাম (বাংলাদেশি ৬৮ কোটি ৯৯ লাখ ৪৭ হাজার ৬১৪ টাকার বেশি)।২০ জন সহক’র্মীকে সাথে নিয়ে অনলাইনে টি’কেট কিনেছিলেন সাজেশ। এখন সবার মাঝে পুরস্কারের এই অ’র্থ সমানভাবে ভা’গ করবেন বলে জানিয়েছেন তিনি।

 

দুই বছর আগে ওমান থেকে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমানো সা’জেশ এই অর্থ কীভাবে ব্যয় করবেন সেবিষয়ে আলা’প করেছেন গালফ নিউজের সাথে। তিনি বলেছেন, আমি যে হোটেলে কাজ করি সেখানে ১৫০ জনের বেশি কর্মচা’রী রয়েছে।

 

আমি তাদের সাথে আমার লটারি জ’য়ের একটি অংশ ভাগাভা’গি করে নেব। আমি যতটা সম্ভব তাদের সাহা’য্য করতে চাই। সহকর্মীরা অ’র্থ দিয়ে কী করতে পারেন, সেবিষয়ে তাদের সাথে বসে আ’লোচনা করবেন বলে জানিয়েছেন সাজেশ।

 

তিনি বলেছেন, প্র’ত্যেকে তাদের ভাগের অর্থ দিয়ে কী করতে চান, তা বে’ছে নিতে পারবেন। ভারতীয় বংশো’দ্ভূত এই আমিরাত প্রবাসী বলেন, যদিও তিনি এখন কোটিপতি, তারপরও প্রত্যেক মাসে টিকেট কিনতে চান। কারণ লটারির টিকিট কেনা তাঁর শখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *