ফুটবল বিশ্বকাপের খেলা দেখতে কাতারে অবস্থানের সময় নিজেদের নাগরিকদের দেশীয় সি’ম ব্যবহারের অনুম’তি চেয়েছে ইসরায়েল। তবে তাদের এই প্রস্তাবে সরাসরি না’রাজির কথা জানিয়ে দিলো এবারের বিশ্বকাপ আয়োজক দেশ কাতার।

 

এ ল’ক্ষ্যে ইসরায়েল ফিফা ও জাতিসংঘের আন্তর্জাতিক টেলিক’মিউনিকেশন ইউনিয়নের কাছে একটি আবে’দনও জমা দিয়েছে।তবে কাতারের টেলিকমিউনিকেশন কোম্পানিগুলো এতে সা’য় দেয়নি। মিডলইস্ট মনি’টর এক প্রতিবেদনে এ খবর দিয়েছে।

 

ইসরায়েলের রা’ষ্ট্রায়ত্ত কোম্পানি কান ১১ জানায়, নাগরিকদের জন্য নিজেদের সিম কার্ড দিয়ে কাতারের মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করার চেষ্টা চালা’চ্ছে তেল আবিব। ইসরা’য়েলের যোগাযোগ মন্ত্রী ইয়োজ হেন্ডেল ফিফা প্রেসিডেন্ট ও জাতিসংঘ মহাসচিবের কাছে পৃথক চিঠিতে কাতারের মোবাইল কোম্পা’নিগুলোর সঙ্গে যোগাযোগের জন্য সহায়তা চেয়েছেন।

 

ইয়ো’জ হেন্ডেল লেখেন, আমরা আয়োজক দেশের সহযোগিতা নি’শ্চিত করতে আপনাদের সাহায্য চাই, বিশেষ করে আ’লোচনা যেহেতু আন্তর্জাতিক প্রতিযোগিতা নিয়ে। তবে কাতার ও কাতারের কোম্পানিগুলো ইসরায়েলি মোবাইল নেটওয়া’র্ক কোম্পানিগুলোকে এ ব্যাপারে সহযোগিতা করতে অ’স্বীকৃতি জানিয়েছে।

 

বিশ্বকাপ ফুটবল উপভোগ করতে ইসরায়েলের প্রায় ৩০ হাজার দ’র্শক কাতার ভ্রমণ করবে। এরইমধ্যে তারা ২০ হাজার টিকিট কিনেছে। বিশ্বকাপ শুরু হওয়ার আগেই তারা আরও ১০ হাজার টিকিট কে’না হবে, এমনটা আশা করা হচ্ছে।

 

কাতারের আ’ইন অনুযায়ী আগত বিদেশিদের মোবাইল সং’যোগ পেতে হলে সেখানকার কোম্পানিগুলোর সিম কার্ড ব্যবহার করতে হয়। ইসরায়েল জুনে ফিফার স’ঙ্গে একটি চু’ক্তিতে পৌঁছে, যাতে ইসরায়েলিরা টুর্নামেন্টের জন্য টিকিট কিনতে এবং কাতারে প্রবেশ করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *