বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের স্কো’য়াড ঘোষণা করেছে কাতার। এই দলে সুযোগ পাননি কাতারি লিগের বাইরে খেলা কোনো ফুটবলার। স্কো’য়াডের সবাই খেলে থাকেন কাতারে।

 

গেল জুন মাস থেকে কাতারের কোচ ফেলি’ক্স সানচেজ তার শিষ্যদের নিয়ে স্পেন ও অস্ট্রিয়াতে প্রায় ব’দ্ধ পরিবেশে ক্যাম্প করছেন। ২০০২ বিশ্বকাপের আগে একই রকমভাবে অনুশী’লন করেছিল দক্ষিণ কোরিয়া।

 

সাফল্যও পেয়েছিল তারা, খেলেছিল সেমিফাই’নালে। এর আগে কখনোই বিশ্বকাপ খেলতে পারেনি কাতার। ঘরের মাঠে প্রথমবারের মতো এই টুর্নামে’ন্টে মাঠে নামবে তারা।

 

আসরের উদ্বোধ’নী ম্যাচে আগামী ২০ নভেম্বর তারা মুখোমুখি হবে ইকুয়েডরের। গ্রুপ ‘এ’-তে তাদের বাকি দুই প্রতিপ’ক্ষ নেদারল্যান্ডস ও সেনেগাল। কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল: গোলরক্ষক: সাদ আলসাহেব, মেশাল বারশাম, ইউসুফ হাসান।

 

ডিফেন্ডার: পেদ্রো মিগুয়েল, মুসাব খিদির, তারেক সালমান, বাসাম আল-রাউই, বোয়ালেম খুখি, আবদেলকারিম হাসান, হোমাম আহমেদ, জাসেম গাবের।

 

মিডফিল্ডার: আলী আসাদ, আসিম মোদিবো, মোহাম্মদ ওয়াদ, সালেম আল-হাজরি, মোস্তফা তারেক, করিম বোদিয়াফ, আবদেলাজিজ হাতেম, ইসমাইল মোহাম্মদ।

 

ফারওয়ার্ডস: নায়েফ আল-হাদরামি, আহমেদ আল-ওয়াতানি, হাসান আল-হায়দোস, খালেদ মুনির, আকরাম আফিফ, আল-মৌজ আলী, মুহাম্মদ মুনতারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *