কাতারে সবার আগে পৌঁছেছে যুক্তরাষ্ট্র, সবার শেষে আসবে ব্রাজিল

বিশ্বকাপের বাকি আর মাত্র ৭ দিন। এখন অনেক খেলোয়াড়ের ক্লা’বের দায়িত্বই শেষ হয়নি। এরপরই যোগ দিতে হবে জাতীয় দলের স’ঙ্গে। অনেক যে তাড়াহু’ড়ো করতে হবে তা বোঝাই যাচ্ছে।

 

সর্বপ্রথম কাতার পৌঁছেছে যুক্তরাষ্ট্র। তবে কবে পৌঁছাবেন মেসি-রোনালদো-নেইমাররা? এরই মধ্যে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ ফিফা বিশ্বকাপ দেখতে কাতার পৌঁছাতে শুরু করেছে সম’র্থকরা।

 

তবে সবার আগে যে দলটি কাতার পৌঁছেছে তারা হলো মার্কিন যুক্তরাষ্ট্র। গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) তারা কাতার পৌঁছেছে। এদিকে রোববার (১৩ নভেম্বর) কাতার পৌঁছার কথা রয়েছে ম’রক্কোর।

 

১৪ নভেম্বর চারটি দল দোহায় পৌঁ’ছানোর কথা। এই চারটি দল হচ্ছে তিউনিসিয়া, ইরান, দক্ষিণ কোরিয়া ও সুইজারল্যান্ড। আর এবারের বিশ্বকাপে হট ফেবারিট দল আর্জেন্টিনা দোহায় পৌঁছাবে ১৬ নভেম্বর।

 

একই দিন বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরাও দোহায় পৌঁছাবে। আর নেইমারের ব্রাজিল ও রোনালদোর পর্তুগাল ১৯ তারিখ পৌঁছানোর কথা। বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর কাতারে আগমনের সূচিঃ ১০ নভেম্বর: মার্কিন যুক্তরাষ্ট্র, ১৩ নভেম্বর: মরক্কো, ১৪ নভেম্বর: তিউনিসিয়া, ইরান, দক্ষিণ কোরিয়া, সুইজারল্যান্ড।

 

১৫ নভেম্বর: ডেনমার্ক, ইংল্যান্ড, নেদারল্যান্ডস, ইকুয়েডর, ১৬ নভেম্বর: সেনেগাল, ওয়েলস, ফ্রান্স, আর্জেন্টিনা, ১৭ নভেম্বর: সৌদি আরব, জার্মানি, কানাডা, পোল্যান্ড, মেক্সিকো। ১৮ নভেম্বর: বেলজিয়াম, স্পেন, জাপান, ক্রোয়েশিয়া, ঘানা, কোস্টারিকা, ১৯ নভেম্বর: ক্যামেরুন, পর্তুগাল, সার্বিয়া, উরুগুয়ে, ব্রাজিল

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *